300X70
সোমবার , ১৭ মে ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘সংস্কৃতি হলো সমাজের আয়না’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৭, ২০২১ ১০:৩৮ পূর্বাহ্ণ

ইন্দো-বাংলা অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী  কে. এম. খালিদ

নিজস্ব প্রতিবেদক : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  কে. এম. খালিদ বাবু বলেছেন, সংস্কৃতি হলো সমাজের আয়না। একটা দেশে সাংস্কৃতিক কর্মকাণ্ড যত এগিয়ে থাকে, সেই সমাজ তত এগিয়ে যায়।

গতকাল অনুষ্ঠিত Timesscoop আয়োজিত ইন্দো-বাংলা অনলাইন সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ভারত এবং বাংলাদেশের বিশিষ্ট গুণীজন নিয়ে আয়োজিত অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়েছে। প্রথমে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী।  শুভেচ্ছা বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, দেশের সাংস্কৃতিক কর্মকাণ্ডকে গুরুত্বের সাথে বিবেচনা করে করোনাকালীন এই দুঃসময়ে এই ধরনের অনলাইন অনুষ্ঠান আয়োজনের জন‍্যে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, সংস্কৃতি হলো সমাজের আয়না। একটা দেশে সাংস্কৃতিক কর্মকাণ্ড যত এগিয়ে থাকে, সেই সমাজ তত এগিয়ে যায়। শুভেচ্ছা বক্তব্যে আরও ছিলেন, আখতারী মমতাজ, সাবেক সচিব রাষ্ট্রদূত নাহিদা রহমান সুমনা,

বাংলাদেশ হাইকমিশন ব্রুনাই, এএইচএম লোকমান, যুগ্ম সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও ভারপ্রাপ্ত মহাপরিচালক বাংলা একাডেমি, সুজন হাজং পরিচালক, বিরিসিরি কালচারাল একাডেমি, নেত্রকোণা, লায়লা হাসান, অভিনয় ও নৃত্যশিল্পী, সুমন মুনসী, চীফ এডিটর আইবিজি নিউজ ও জেনারেল সেক্রেটারি অল ইন্ডিয়ান রিপোর্টাস এসোসিয়েশন, ভারত, ড. অনিল জাগ‍্যি সিএসআর ও সিইও, ভারত, সন্তোষ কুমার মিশ্র, এমডি স্কাইরিম, ভারত, দিলীপ ভান্ডারি, সিইও মডেলএটুচেট ম‍্যাগাজিন, ভারত, আনোয়ারুল হক ভুঁইয়া, সাংবাদিক ও সংগঠক এবং Timesscoop এর প্রতিষ্ঠাতা ও প্রধান এডমিন।

অনুষ্ঠানে চমৎকার গান পরিবেশন করেন ত্রিবেণী পান্না,মোহাম্মদ জসিউর রহমান সেতু, মোহাম্মদ বারিউল করিম খান,অনিন্দিতা সাহা প্রমুখ।

নৃত্য পরিবেশন করেন ভারতীয় শিল্পী মৈত্রী ঘোষ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অধ্যাপক ফ্লোরা সরকার, অভিনয় শিল্পী ও লেখক। সর্বাঙ্গীন অনুষ্ঠানটি অত্যন্ত সুন্দর এবং যত্নের সাথে সাজানো হয়েছে।

পরবর্তী অনুষ্ঠানে আরও শিল্পীরা উপস্থিত থাকবেন ১৭ তারিখ রুনা রায়, আমেরিকা, সৈয়দা মরিয়ম ও বিকাশ রায়হান ঢাকা,কাফি মাহমুদ, ইউকে, গ্রবস ব্যান্ড কলকাতা অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন রশ্নি সিনহা,কলকাতা। ১৮ তারিখ ক্লোপওয়ান তারকা শিল্পী সাবরিনা রহমান বাঁধন, ঢাকা, সুতপা মুখোপাধ্যায়,কলকাতা,নাফিসা মাহমুদ ও নাসিবা মাহমুদ,ঢাকা,মৈত্রী ঘোষ,কলকাতা,উপস্থাপনায় থাকবেন,ফারহানা ইসলাম।

১৯ তারিখ অরুণা রায়,আমেরিকা, সঞ্জয় হালদার, ঢাকা,অনিন্দিতা সাহা,আগরতলা,এিপুরা,এিবেণী পান্না, ঢাকা,উপস্থাপনায় সামিনা জামান কাজরি, ঢাকা।২০ তারিখ মাহমুদুল হাসান,ঢাকা,অঞ্জলি চৌধুরী, আমেরিকা,অধ্যাপক ফ্লোরা সরকার,অভিনেত্রী ও লেখক, ডাঃমেহজাবিন শাউলি,ঢাকা,উপস্থাপনায় অনিন্দিতা সাহা,এিপুরা।২১ তারিখ অধ্যাপক ফ্লোরা সরকার অভিনেত্রী ও লেখক এর ভাস্কর ও চিএ শিল্পী তাপস দাস কলকাতা সাক্ষাৎকার অনুষ্ঠান।

২২ তারিখ গ্রবস ব্যান্ড কলকাতা,শাস্বতী দে,কলকাতা,রশ্নি সিনহা,কলকাতা,অধ্যাপক ফ্লোরা সরকার,অভিনেত্রী ও লেখক,ঢাকা, উপস্থাপনা ফারহানা ইসলাম, ঢাকা।

Timesscoop এর এডমিন মডারেটর হিসেবে যারা আছেন অধ্যাপক ফ্লোরা সরকার অভিনেত্রী ও লেখক,ফাউন্ডার এডমিন ও সাংবাদিক আনোয়ারুল হক ভুঁইয়া,রশ্নি সিনহা,সুতপা মুখোপাধ্যায়,এিবেণী পান্না, সুরাইয়া ইয়াসমিন,সামি উল্লাহ, কৌশিক আইচ,অনিন্দিতা সাহা,মুশফিকুল আরেফিন,শামিম শান্তি,সন্তোশ কুমার মিস্র,দীলিপ ভান্ডারি সবাইকে অনুষ্ঠান দেখার জন্য Timesscoop আমন্ত্রণ জানিয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মুখোমুখি সংঘর্ষের পর বাস-প্রাইভেটকারে আগুন

সোনারগাঁওয়ে ৩ কোটি ৫০ লক্ষ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ

ঢাকা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মানারাত ইউনিভার্সিটিতে সাবেক ভিসির স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত

মুরগি ও সবজির দাম বাড়ে আবার কমে, বাড়তি দাম মাছে

স্যামসাংয়ের পদ্মা সেতু ফটোগ্রাফি ক্যাম্পেইনের বিজয়ী ঘোষণা শুরু

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনায় মৃত্যু ১১ লাখ ছাড়ালো

ঠাকুরগাঁওয়ে ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু

প্রধানমন্ত্রীর মানবিকতায় বিভিন্ন ভাতা দেয়া সম্ভব হচ্ছে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

তিন কোটি জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি করতে নীতিমালা চুড়ান্ত

ব্রেকিং নিউজ :