300X70
শুক্রবার , ১২ জানুয়ারি ২০২৪ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে চাই : প্রতিমন্ত্রী পলক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১২, ২০২৪ ৯:২৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আজ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। পরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন প্রতিমন্ত্রী।

গতকাল বঙ্গভবনে তৃতীয়বারের মতো প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন জুনাইদ আহমেদ পলক। আগের দুই মেয়াদে তিনি আইসিটি বিভাগের দায়িত্ব পালন করেন। তৃতীয় মেয়াদে তিনি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বপ্রাপ্ত হন।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের সাথে এ বিষয়ে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা যে আমাকে তরুণ বয়সে তিন-তিনবার প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন। আমি এটা আস্থা, সততা এবং নিষ্ঠার সাথে পালন করে তাঁর মর্যাদা রাখতে চাই।’

জনাব পলক ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে চতুর্থবারের মতো জাতীয় সংসদ সদস্য হিসেবে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন। তিনি ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সংসদীয় কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৪ থেকে ২০১৮ এবং ২০১৮ থেকে ২০২৪ সালের ১০ জানুয়ারি পর্যন্ত একটানা দুই মেয়াদে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। জুনাইদ আহমেদ পলক আইসিটি বিভাগের দায়িত্ব গ্রহণের পর সারা দেশে ১৮ হাজারটিরও বেশি সরকারি অফিসকে একটি ডেডিকেটেড হাইস্পিড ইন্টারনেটের আওতায় আনা হয়।

২৫ হাজারটি সরকারি ওয়েবসাইট নিয়ে গঠিত বিশ্বের বৃহত্তম ওয়েব পোর্টাল তার নেতৃত্বেই তৈরি হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আইটিইউ থেকে আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার এবং WITSA থেকে পাবলিক সার্ভিস পুরস্কারে ভূষিত হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :