300X70
সোমবার , ২১ নভেম্বর ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করলে অবশ‍ই সফলতা আসবে : খাদ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২১, ২০২২ ১২:০৩ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন সততা আর নিষ্ঠার সাথে যাঁরা ব্যবসা করেন তাঁরা অবশ্যই স্ব স্ব ক্ষেত্রে সফলতা অর্জন করবেন। ব‍্যাঙ্ক থেকে কোটি কোটি টাকা ঋন নিয়ে বপ্রকৃত ব্যবসা না করে ভিন্ন খাতে অর্থাৎ বাড়ি গাড়ি বানিয়ে ফেলেন তাঁরা পরবর্তীতে ব্যংঙ্কের ঋন পরিশোধ করতে না পেরে ডিফল্টার হয়ে যান। আসলে তাদের ইচ্ছাই অসৎ।

আসলে ঋন পরিশোধের ইচ্ছাই তাদের থাকেনা। যারা লেগে থাকে, লেগে আছে তারা অবশ‍্যই সফলতা অর্জন করে।

তিনি শনিবার দুপুরে নওগাঁ কনভেনশন সেন্টার মিলনায়তনে নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ আয়োজিত সংগঠনের মেম্বার্স ডে’২০২২ উপলক্ষ‍্যে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব‍্যে এসব কথা বলেছেন।

নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ-এর সভাপতি ও এফবিসিসিআই পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ -৩ মহাদেবপুর – বদলগাছি আসনের সংসদ সদস্য মো: ছলিম উদ্দিন তরফদার সেলিম, এফবিসিসিআই-এর সহ-সভাপতি আমিন হেলালী, পরিচালক মোসাদ্দেক হোসেন খান ও যশোধা জীবন দেবনাথ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ চেম্বার অব কমার্সের সাবেক সভাপতিত্ব মো: জাহাঙ্গীর আলম, সাবেক সভাপতি মোহাম্মদ আলী দ্বীন, বেলকন কোম্পানী লিমিটেড এর ম‍্যানেজিং ডিরেক্টর মো: বেলাল হোসেন এবং পরিবহন মালিক গ্রুপের সাধারন সম্পাদক রেজাউল মোস্তফা কালিমি বাবু।

খাদ্যমন্ত্রী বলেছেন নওগাঁ জেলা কৃষি ভিত্তিক জেলা। কৃষি ক্ষেত্রে এ জেলার রয়েছে অনেক সফলতা। কৃষ ও কৃষকের উন্নয়নে সরকার অনেক কল‍্যানমুলক কর্মসূচী বাস্তবায়ন করেছে। কেবলমাত্র কৃষকদের সার প্রদানের ক্ষেত্রেই ৪৬ হাজার কোটি টাকা ভর্তূকী প্রদান করছে।

খাদ্যমন্ত্রী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সবদিক বিবেচনায় একটি সফল সরকার। তিনি করোনা পরিস্থিতির উল্লেখ করে বলেছেন অনেকে অনেকে বলেছিলেন বাংলাদেশে বহু মানুষ মারা যাবে। না খেতে পেয়েও অনেক মানুষ মারা যাবে। কিন্তু সরকার অত‍্যন্ত সফলাতার সে পরিস্থিতি মোকাবেলা করেছে। এ জন‍্য প্রধানমন্ত্রী বিশ্বে দারূনভাবে প্রশংসিত হয়েছে।

তিনি আরও বলেছেন উন্নয়নের ধারাবাহিকতায় ইতিমধ্যে এ জেলায় একটি মেডিক‍্যাল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। পাবলিক বিশ্ব বিদ্যালয় অনুমোদন লাভ করেছে। আশাকরি জাতীয় সংসদের আসন্ন শীত মওসুমের অধিবেশনে সংসদীয় অনুমোদন লাভ করবে। জেলায় এটি ইঞ্জিনিয়ারিং কলেজের একাডেমিক অনুমোদন পেয়েছে।

কৃষকদের আরও সহজভাবে সার সরবরাহ করতে ইতিমধ‍্যে একটি বাফার গো-ডাউন নির্মান এবং একটি হিমাগার নির্মানের জন‍্য অনুমোদন লাভ করেছে।

খাদ্যমন্ত্রী আরও বলেছেন দেশের অনেক জেলার থেকে নওগাঁ জেলায় রাস্তাঘাটের অনেক বেশী উন্নয়ন সাধিত হয়েছে।

খাদ্যমন্ত্রী বলেছেন কৃষকরা ফসল উৎপাদনে আগ্রহী না হলে মানুষের খাদ‍্যের চাহিদা পূরণ হবেনা। তাই সরকার কৃষকদের ফসল উৎপাদনে অধিক আগ্রহী করে তুলতে কৃষকদের সহায়তায় নানা কর্মসূচী গ্রহণ করেছে।

এর আগে বেলা ১২টায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি হাট নওগাঁ এলাকায় অবস্থিত নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ভবনে মুজিব কর্নার ও ডাইরেক্টর্স লাউঞ্জের উদ্বোধন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চট্টগ্রাম স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আজ

ভুয়া করোনা সার্টিফিকেট: ইতালিতে যাওয়ার সময়ে শাহজালালে আটক যাত্রী কুয়েত-মৈত্রী হসপিটালের আইসোলেশনে

পোল্যান্ডে আছড়ে পড়লো রুশ ক্ষেপণাস্ত্র, নিহত ২

পাংশায় এনআরবিসি ব্যাংকের কার্যক্রম শুরু

সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী গুরুতর অসুস্থ

দোহায় নারী যাত্রীদের কাপড় খুলে তল্লাশি, ক্ষুব্ধ অস্ট্রেলিয়া

যশোরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

পর্দা নামলো স্টুডিও এক্স-এর ‘ইম্প্রেস তানজিন তিশা উইথ অ্যামেরিকান স্টাইল’ ক্যাম্পেইনের

ড. ইউনূসের আবেদন খারিজ, দিতে হবে দানকর

বাহরাইনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-বাংলাদেশ স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রবাসীকল্যাণ মন্ত্রী

ব্রেকিং নিউজ :