300X70
রবিবার , ২৪ এপ্রিল ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সন্দ্বীপের গুপ্তচড়া ঘাটে কালবৈশাখী ঝড়ে ডুবে যাওয়া যাত্রীদের উদ্ধার করেছেন নৌবাহিনী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৪, ২০২২ ১২:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: কুমিরা হতে সন্দ্বীপের গুপ্তচড়া ঘাটে যাওয়ার সময় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে একটি ইঞ্জিন চালিত স্পিড বোট ২০ জন যাত্রীসহ গত বৃহস্পতিবার( ২০ এপ্রিল) পানিতে ডুবে যায়। স্থানীয়ভাবে তৎক্ষনাৎ ১৬ জন যাত্রীকে উদ্ধার করা হলেও ৪ জন শিশু নিখোঁজ থাকে।

সহকারী পরিচালক পরিচালকের পক্ষে শনিবার (২৩ এপ্রিল) রাতে মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পরবর্তীতে স্থানীয় জনসাধারণ কর্তৃক ১ জন শিশু (বয়স-১১) কে উদ্ধারের পর স›দ্বীপের হাসপাতালে নেয়া হলে শিশুটি হাসপাতালে মারা যায়। অপর ৩ জন শিশুর মরদেহ অনুসন্ধানের জন্য স্পেশাল ওয়ারফেয়ার এন্ড ডাইভিং স্যালভেজ (ঝডঅউঝ) কমান্ড হতে ডাইভিং এন্ড স্যালভেজ গ্রুপের ২টি ডুবুরি দল এলসিটি-১০৩ যোগে ঘটনাস্থলে প্রেরণ করা হয়।

নৌবাহিনীর ডুবুরি দল গুপ্তচড়া, উড়িরচর ও আশেপাশের এলাকায় ‘সার্চ এন্ড রেসকিউ’ (ঝঅজ) অভিযান চালিয়ে (২১ এপ্রিল) ২ জন শিশুর লাশ উদ্ধার করে। দুপুরে ঘটনাস্থল থেকে ১৫ নটিক্যাল মাইল উত্তরে উড়িরচড় সংলগ্ন এলাকায় ১টি শিশু (বয়স-৫) এবং বিকালে ঘটনাস্থল থেকে ১৭ নটিক্যাল মাইল উত্তরে অপর ১টি শিশুর (বয়স-১০) মরদেহ উদ্ধার করা হয়।

মরদেহ দুইটি পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় স্থানীয় প্রশাসন ও মৃতের আত্মীয়স্বজনের নিকট হস্তান্তর করা হয়। নিখোঁজ আর একজন শিশুর সন্ধানে নৌবাহিনীর ডুবুরি দল ঘটনাস্থল ও সংলগ্ন এলাকায় উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :