300X70
সোমবার , ১০ এপ্রিল ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সব দিক থেকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : পরিবেশ উপমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১০, ২০২৩ ১:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সকল দিক থেকেই এগিয়ে যাচ্ছে।

তিনি বাংলাদেশকে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বে রোল মডেলে পরিণত করেছেন। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বাড়লে দেশের দক্ষিণাঞ্চল গভীর সংকটে পড়বে। পানির লবণাক্ততা বৃদ্ধিসহ অনেক অঞ্চল পানির নিচে চলে যাবে। এ সংকট হতে পরিত্রাণ পেতে বিশ্ব নেতৃত্বকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে রবিবার অনুষ্ঠিত মন্ত্রণালয়ের এসডিজি অগ্রগতি পর্যালোচনা এবং জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ উপমন্ত্রী হাবিবুন নাহার এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে মন্ত্রণালয়ের  সচিব ডক্টর  ফারহিনা আহমেদ বলেন, বাংলাদেশে এসডিজির এক উল্লেখযোগ্য অংশ বাস্তবায়নের জন্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় দায়িত্বপ্রাপ্ত।  দেশের বায়ু ও শব্দদূষণ নিয়ন্ত্রণে আইন প্রয়োগের পাশাপাশি মানুষের জীবন ও জীবিকা অব্যাহত রাখতে কাজ করছে মন্ত্রণালয়। অনেক সীমাবদ্ধতা ও চ্যালেঞ্জ সত্ত্বেও মানুষের জীবনমানের উন্নয়নের জন্য তিনি এসডিজি বাস্তবায়নে কর্মকর্তা কর্মচারীদের প্রতি সক্রিয়ভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আখতার হোসেন এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক মোঃ মতিয়ার রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, মন্ত্রণালয়ের এসডিজি ফোকাল পয়েন্ট ও যুগ্ম-সচিব (উন্নয়ন) জাকিয়া আফরোজ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক যুগ্ম-সচিব মো: মনিরুল ইসলাম এবং মন্ত্রণালয়ের  উপসচিব ডক্টর মো: সাইফুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যাত্রাবাড়ীতে ৫৪ কেজি গাঁজা ও ১৩০ বোতল ফেনসিডিলসহ আটক ৫, প্রাইভেটকার জব্দ

বাংলাদেশ থেকে পরিচ্ছন্ন কর্মীসহ দক্ষ-অদক্ষ শ্রমিক নিতে বুখারেস্টের আগ্রহ প্রকাশ

বিশ্বের ১৫টি দেশে ছড়ালো মাঙ্কিপক্স

বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার

নোয়াখালী জিলা স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে সাংবাদিক পুত্র শাওন

চলন্ত ট্রেনে সন্তান প্রসব

স্মার্ট জাতি বিনির্মাণের জন‌্য স্মার্ট যোগাযোগ ব‌্যবস্থা অপরিহার্য : মোস্তাফা জব্বার

পরিবহন ধর্মঘটে দুর্ভোগে রাজশাহীর যাত্রীরা

“পেশাগত সামরিক শিক্ষা” এর উপর আন্তজার্তিক সম্মেলন অনুষ্ঠিত

রূপগঞ্জের হাটে ৩১ মন ওজনের গরুর দাম হাকছেন পনেরো লাখ

ব্রেকিং নিউজ :