300X70
রবিবার , ১৩ মার্চ ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ থেকে পরিচ্ছন্ন কর্মীসহ দক্ষ-অদক্ষ শ্রমিক নিতে বুখারেস্টের আগ্রহ প্রকাশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৩, ২০২২ ৩:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বাংলাদেশ থেকে পরিচ্ছন্ন কর্মীসহ দক্ষ-অদক্ষ শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে রোমানিয়ার রাজধানী বুখারেস্টের (থার্ড ডিস্ট্রিক) মেয়র রবার্ট সোরিন নেগোইতা (Robert-Sorin Negoita)।

আজ রবিবার (১৩ মার্চ) দুপুরে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের মেয়র কার্যালয়ে দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতার নেতৃত্বাধীন প্রতিনিধি দলের মধ্যকার এক বৈঠকে বুখারেস্টের মেয়র এই আগ্রহ প্রকাশ করেন।

দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বাধীন প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ এবং বুখারেস্টের মেয়রের নেতৃত্বাধীন প্রতিনিধি দলে বুখারেস্ট পুলিশের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু(Victor Neagu), বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা(Marius-Daniel Ciobica), রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম (Mohammad Rafiqul Islam) প্রমুখ অংশ নেন।

বৈঠকে মেয়র রবার্ট নেগোইতা বুখারেস্টে দক্ষ-অদক্ষ শ্রমিকসহ পরিচ্ছন্ন কর্মীর চাহিদা রয়েছে বলে জানান এবং বাংলাদেশ থেকে সেই চাহিদার একাংশ পূরণের আগ্রহ ব্যক্ত করেন। এ সময় মেয়র ব্যারিস্টার শেখ তাপস তার আগ্রহের জন্য ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার করার আশ্বাস ব্যক্ত করেন।

এর আগে আজ সকালে ধানমন্ডি-৩২ নম্বরে বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা ও তার সফর সঙ্গীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় বঙ্গবন্ধু জাতীয় জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. হায়দর আলী, দক্ষিণ সিটির ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর মো রফিকুল ইসলাম বাবলা, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের, অঞ্চল-১ নির্বাহী মিথুন চন্দ্র শীল প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে রোমানিয়ার মেয়র বঙ্গবন্ধু ভবনের বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে পরিদর্শন করেন এবং সর্বশেষ তিনি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পরিদর্শন বইয়ে তার মন্তব্য লিখেন।

এরপরে বুখারেস্টের মেয়র দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে আসলে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস তাকে স্বাগত জানান।

উল্লেখ্য যে, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের আমন্ত্রণে বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতা গতকাল সন্ধ্যায় ৫ দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসেন। তিনি বাংলাদেশ সফর শেষে আগামী ১৭ তারিখে বুখারেস্ট ফিরে যাবেন।

ঢাকায় অবস্থানকালীন তিনি দক্ষিণ সিটি করপোরেশনের সাথে একাধিক অনুষ্ঠানে অংশ নেবেন। এছাড়াও দক্ষিণ সিটির সাথে বুখারেস্টের মধ্যকার ‘সিস্টার সিটি (Sister City)’ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরে অংশ নেবেন। তাছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়, এফবিসিসিআই, ডিসিসিআই-সহ সরকারের একাধিক সংস্থা ও ব্যবসায়ী সংগঠনের সাথে বুখারেস্টের মেয়র একাধিক অনুষ্ঠান ও বৈঠকে মিলিত হবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এফবিসিসিআই সভাপতির সঙ্গে ডিবিএ’র সৌজন্য সাক্ষাৎ

যারা সন্ত্রাস ও আগুন নিয়ে রাজনীতি করে তাদের পতন অনিবার্য : ওবায়দুল কাদের

দেশের এসএমই খাতের ডিজিটাল সক্ষমতা বৃদ্ধিতে একসাথে কাজ করবে গ্রামীণফোন ও মেটা

আগামীকাল উদ্‌যাপিত হবে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস

‌বিশ্বকাপ ক্রিকেট উপল‌ক্ষে ট‌ফির মিউজিক ভি‌ডিওতে র‌্যাপার আলী হাসান

চার দিন ব্যাপী খেলাঘরের জাতীয় প্রশিক্ষন ক্যাম্প শুরু বুধবার

ইসলামী ব্যাংকের বার্ষিক ব্যবসায় উন্নয়ন সম্মেলনের শুরু

সুস্থদেহ ও সুস্থমন তথা সুুুস্হ ও সক্ষমজাতি তৈরিতে খেলাধুলার বিকল্প নেই : ধর্ম প্রতিমন্ত্রী

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ৪

ব্র্যাক ব্যাংক ও বিএফডিএস-এর বিনামূল্যে প্রশিক্ষণ পেলো ৫০০ নারী ফ্রিল্যান্সার

ব্রেকিং নিউজ :