300X70
বুধবার , ৩ মার্চ ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাঘাটায় ইটভাটা মালিক প্রতারক চক্রের বিরুদ্ধে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩, ২০২১ ১২:১১ পূর্বাহ্ণ

কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

ফারুক হোসেন, গাইবান্ধা: গাইবান্ধার সাঘাটা উপজেলার মেসার্স এন.ইউ.আর ব্রিকস্ এর স্বত্বাধিকারী বদরুল আলম বাবু ও তার স্থানীয়-সহযোগি শামীম,তারেক এই প্রতারণার সাথে জড়িত আছে বলেন সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা অভিযোগ করেন।

বিভিন্ন সময়ে অগ্রীম ইট বিক্রি ডিও দিয়ে টাকা নিয়ে এলাকার শতাধিক মানুষের কাছ থেকে প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারকের বিরুদ্ধে ভুক্তভোগীরা মঙ্গলবার (২ মার্চ) সাঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে প্রতিকার চেয়েছেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, গাইবান্ধা আদর্শ কলেজের উপাধ্যক্ষ মমিতুল হক নয়ন।

তিনি লিখিত বক্তব্যে বলেন, গাইবান্ধা পৌরসভার মুন্সিপাড়ার মোঃ বদরুল আলম বাবু বিগত দুবছর আগে গাইবান্ধার সাঘাটা উপজেলার হাপানিয়া গ্রামে অবস্থিত মেসার্স এন.ইউ.আর ব্রিকস্ নামক ইটভাটাটি অন্যের কাছ থেকে ক্রয় করে ব্যবসা করে আসছিলেন।

পরবর্তীতে তার অধীনে ইটভাটা চলাকালীন সময়ে এলাকার সাধারণ মানুষের কাছে ইট বিক্রির কথা বলে অগ্রিম ইটের ডিও, চেক ও স্ট্যাম দিয়ে তাদেও কাছ থেকে মোটা অংেকের টাকা হাতিয়ে নেন। কিন্তু সে অনুযায়ী সাধারণ মানুষকে ইট অথবা টাকা পরিশোধ না করে গোপনে রাতের অন্ধকারে মেসার্স এন.ইউ.আর ব্রিকস্ নামক ইটভাটাটি বিক্রি করেন।

এছাড়াও তিনি ভাটার পার্শে¦ ৮ শতাংশ জমির ক্রয় করে সুকৌশলে একটি বাড়ী নির্মাণ করেন। পরবর্তীতে সে নির্মাণকৃত বাড়ীসহ সমস্থ স্থাপনা গোপনে বিক্রি করে পালিয়ে যায়।

এতে এলাকার সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়। এর একপর্যায়ে তার খোঁজ পাওয়া গেলে টাকা ফেরতের জন্য গাইবান্ধা চেম্বার অব কর্মাসসহ বিভিন্ন জায়গায় বিশিষ্ট ব্যক্তিদের মধ্যস্থতায় একাধিক শালিস বৈঠক হলেও এতে কোনো সমাধান হয়নি।

নিরুপায় হয়ে কিছু ভুক্তভোগী মোঃ বদরুল আলম বাবুর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। তবে এখন পর্যন্ত পাওনাদারদের টাকা পরিশোধ করেন নাই। পাওনাদারা টাকা চাইতে গেলে তিনি নিজেকে শহিদ পরিবারের ভাই দাবী করে পাওনাদারদে কেই উল্টো বিভিন্ন ধরনের হুমদি দিয়ে আসছেন।

গত ২৭ ফেব্রæয়ারি ২০২১ ইং তারিখে গাইবান্ধা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করে নিজের স্বার্থ হাসিল করার জন্য অসত্য মিথ্যা তথ্য উপস্থাপন করে আমাদেরকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করে। আমরা তার এধরনের মিথ্যাচার করে সংবাদ প্রকাশ করে নেয়ার প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

সেই সাথে পাওনাদারদের কাছ থেকে হাতিয়ে নেয়া অর্থ উদ্ধারসহ তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এসময় ভুক্তভুগিদের মধ্যে উপস্থিত ছিলেন আয়নাল হক, জহুরুল ইসলাম, নুরুল ইসলাম, আজাদুল ইসলাম, সাইফুল ইসলাম, সুজন,আবুল কালাম আজাদ, মশিউর রহমানসহ অনেকে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাম গণতান্ত্রিক জোটের হরতাল চলছ

নওগাঁ সীমান্তে মদ্যপ অবস্থায় বিএসএফ সদস্য আটক

সত্য-সুন্দরের পথে নিজেদের জীবনকে পরিচালিত করতে হবে : ধর্মমন্ত্রী

গণমাধ্যম ও সাংবাদিকদের কল্যাণে শেখ হাসিনার অবদান যুগান্তকারী

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী জাতির শত্রু : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

২৫তম জাতীয় চারুকলা প্রদর্শনী-২০২৩ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

বিওয়াইএলসি আয়োজিত ডেভেলপমেন্ট সেক্টর ক্যারিয়ার এক্সপো শুরু ১৩  আগস্ট

পান্না কায়সারের প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার পুনঃসংশোধিত সময়সূচি প্রকাশ

দক্ষিণ কেরানীগঞ্জে ৫ জুয়াড়ি গ্রেফতার

ব্রেকিং নিউজ :