300X70
শনিবার , ১৬ জুলাই ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাতক্ষীরা উপকূলে নদীগর্ভে বেড়িবাঁধ, লোকালয়ে ঢুকছে লোনা পানি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৬, ২০২২ ১:৫০ পূর্বাহ্ণ

প্রতিনিধি, সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হচ্ছে উপকূলীয় জনপদ। শুক্রবার (১৫ জুলাই) বেলা ১১টা পর্যন্ত তিনটি গ্রাম প্লাবিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে জোয়ারের তোড়ে বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পশ্চিম দুর্গাবাটি এলাকায় ভাঙনের সৃষ্টি হয়। খোলপেটুয়া নদীতে চলে যায় ১০০ ফুট বেড়িবাঁধ। বাঁধের এই অংশে দেড় থেকে দুই ফুট অবশিষ্ট থাকায় লোকালয়ে পানি প্রবেশ করেনি। তবে রাতে জোয়ারে সম্পূর্ণ বাঁধ ধসে প্লাবিত হতে শুরু করে জনপদ।

বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম বলেন, স্থানীয়দের নিয়ে রাতে বাঁধ রক্ষার চেষ্টা করা হলেও শেষ পর্যন্ত সম্ভব হয়নি। রাত ১২টার দিকে বাঁধের অবশিষ্ট অংশ নদীতে চলে যায়। ১৫০ ফুট মতো বাঁধ বিলীন হয়েছে। ইতোমধ্যে তিনটি গ্রাম প্লাবিত হয়েছে। ভেসে গেছে মাছের ঘের। এভাবে বিকেল পর্যন্ত জোয়ার চলবে। এতে নতুন নতুন এলাকা প্লাবিত হবে।

তিনি বলেন, ভাঙন শুরু হলে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় বাঁধ সংস্কারের কাজ শুরু করা হয়। কিন্তু শেষ পর্যন্ত বাঁধটি রক্ষা করা যায়নি।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বিভাগীয় উপ-প্রকৌশলী জাকির হোসেন বলেন, স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানের সহযোগিতায় বাঁধ সংস্কারের চেষ্টা করা হয়েছিল। কিন্তু বাঁধটি রক্ষা করা যায়নি। এখন ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে বাঁধটি সংস্কারের ব্যবস্থা করা হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :