300X70
বুধবার , ১৮ জানুয়ারি ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাত বছর পর কৃষক হত্যা মামলা রায়, ১ জনের ফাঁসি ৬ জনের যাবজ্জীবন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৮, ২০২৩ ১:৪০ পূর্বাহ্ণ

প্রতিনিধি, কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের বাজিতপুরে জমিসংক্রান্ত পূর্ব বিরোধের জেরে কৃষক আমিরুল হক হত্যা মামলায় একজনের ফাঁসি ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৬ আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো.জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন।

কিশোরগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট আবু সাঈদ ইমাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ মামলায় মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে কুদ্দুস মিয়া (৫২)কে। তার বড় দুই ভাই, আবুল কালাম (৬২) ও ধলু মিয়া (৫৭) কে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও ধলু মিয়ার ছেলে ফুকন মিয়া (৩২) (পলাতক) কে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তারা বাজিতপুর উপজেলার পশ্চিম কুতুবপুর এলাকার বাসিন্দা। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত অন্যান্য আসামিরা হলেন একই এলাকার সোনাফর আলী (৫৫) মুকুল মিয়া (৫৩), ও তার ছেলে নিকুল মিয়া (৩৫)।

রায় ঘোষণার সময় অন্যান্য আসামিরা উপস্থিত থাকলেও ফুকন মিয়া পলাতক ছিলেন।

মামলার এজাহারের বিবরণে জানা যায়, নিহত কৃষক আমিরুল হকের সাথে জমিসংক্রান্ত বিষয়ে পূর্ব থেকেই বিরোধ চলছিল। সেই বিরোধের জেরে ২০১৫ সালের ১০ অক্টোবর রাত ২ টার দিকে তার বাড়িতে হামলা চালায়। এ সময় কৃষক আমিরুল হক উরফে আমরুত মিয়াকে পিটিয়ে ও বল্লমের আঘাতে হত্যা করে আসামিরা পালিয়ে যায়।

এ ঘটনায় পরদিন ১১ অক্টোবর নিহতের বড় ছেলে শরীফ মিয়া বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি প্রথমে বাজিতপুর থানার তৎকালীন উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম তদন্ত করেন। পরে মামলাটি সিআইডিতে বদলী হয়। কিশোরগঞ্জের সিআইডির পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম খান মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ১ মার্চ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে এ মামলাটির রায় ঘোষণা করে আদালত।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :