300X70
শুক্রবার , ৩০ জুলাই ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাবেক ডেপুটি স্পিকার আলী আশরাফের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩০, ২০২১ ৬:৩৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন:
কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত প্রবীণ সংসদ সদস্য ও সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এবং সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ আজ শুক্রবার (৩০ জুলাই) বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন মন্ত্রী ও প্রতিমন্ত্রী। আজ শুক্রবার মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নিজ-নিজ জনসংযোগ কর্মকর্তার পাঠনো প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রীর শোক:
সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। পাঁচবার নির্বাচিত সংসদ সদস্যের মৃত্যুতে তথ্যমন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ড. হাছান তার শোকবার্তায় বলেন, অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে দেশ একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনীতিককে হারালো।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর শোক:
কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফ- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ এক শোকবার্তায় মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফ ছিলেন মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শের এক নিবেদিতপ্রাণ, পরীক্ষিত ও অনুকরণীয় সৈনিক। বাংলাদেশ আওয়ামী লীগের অভিজ্ঞ এ রাজনীতিবিদ আমৃত্যু জনকল্যাণ করে গেছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ব্যক্তিগত স্মৃতিচারণ করে বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন আমার অত্যন্ত কাছের সুহৃদ। তার জ্ঞানগর্ভ লেখনি এবং ব্যক্তিগত আলাপচারিতায় বিভিন্ন বিষয়ে আলোচনা আমাকে সমৃদ্ধ করেছে। মন্ত্রী বলেন, বাংলাদেশের সংসদীয় রাজনীতি ও মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফের অবদান স্মরণীয় হয়ে থাকবে। শোকবার্তায় মুক্তিযুদ্ধ মন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এলজিআরডি মন্ত্রীর শোক :
কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। মন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

স্থানীয় সরকারমন্ত্রী শোকবার্তায় আরো বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান প্রবীণ রাজনীতিবিদ। দেশ ও মানুষের সেবায় তাঁর অবদান জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

অর্থমন্ত্রীর শোক প্রকাশ:
কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফসিএ, এমপি।

অর্থমন্ত্রী এক শোকবার্তায় বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় শূণ্যতার সৃষ্টি হলো। দেশ ও জনগণের সেবায় তার অবদান জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। অর্থমন্ত্রী ব্যক্তিগতভাবে ও অর্থমন্ত্রণালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে মরহুমের পরিবার-পরিজন, সন্তানসহ সকলকে গভীর সমবেদনা জানান।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র শোক
সাবেক ডেপুটি স্পিকার ও কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী এক শোকবার্তায় বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। তাঁর মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় শূণ্যতার সৃষ্টি হলো। দেশ ও জনগণের সেবায় তাঁর অবদান জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

খাদ্যমন্ত্রীর শোক প্রকাশ
কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ।

খাদ্যমন্ত্রী এক শোকবার্তায় বলেন,অধ্যাপক আলী আশরাফ এর রাজনৈতিক প্রজ্ঞা ও দেশপ্রেম ছিল অনুকরণীয়। তিনি ছিলেন নিবেদিত প্রাণ রাজনীতিবিদ। খাদ্যমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিবেশমন্ত্রীর শোক প্রকাশ
বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন।

পরিবেশমন্ত্রী এক শোকবার্তায় বলেন, আজীবন জনকল্যাণে নিবেদিত অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনীতিক। তিনি ছিলেন আওয়ামী লীগের পরীক্ষিত নেতা। যে কারণে কুমিল্লা ৭ আসনের জনগণ তাঁকে বারবার সংসদ সদস্য নির্বাচিত করেছেন। তাঁর মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে শূন্যতার সৃষ্টি হলো। স্বাধীনতা যুদ্ধে তাঁর অবদান জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

পরিবেশমন্ত্রী অধ্যাপক আলী আশরাফের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোক
কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মোঃ আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আজ এক শোকবার্তায় মন্ত্রী জানান, “অধ্যাপক মোঃ আলী আশরাফের মতো প্রবীণ ও অভিজ্ঞ রাজনীতিকের মৃত্যু এদেশের রাজনৈতিক অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর রাজনৈতিক আদর্শ ও প্রজ্ঞা এদেশের রাজনীতিকে সমৃদ্ধ করেছে। তিনি দীর্ঘকাল স্মরণীয় হয়ে থাকবেন”।

সমাজকল্যাণ মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক
কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি।
আজ পৃথক শোকবার্তায় সমাজকল্যাণ মন্ত্রী ও প্রতিমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এলজিআরডি প্রতিমন্ত্রীর শোক
কুমিল্লা -৭আসনের সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচাৰ্য্য এমপি। প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় প্রতিমন্ত্রী জানান, সংসদ সদস‍্য অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনীতিবিদ। দেশ ও মানুষের সেবায় তাঁর অবদান জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

পর্যটন প্রতিমন্ত্রীর শোক
কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি। প্রতিমন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমের বিদেহ আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পর্যটন প্রতিমন্ত্রী শোকবার্তায় আরো বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, অভিজ্ঞ ,আদর্শবান জননন্দিত রাজনীতিবিদ। তিনি সারাজীবন মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে দেশ ও জনগণের সেবা করেছেন। তাঁর অবদান জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর শোক
জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক মো. আলী আশরাফ এমপির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও স¤প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

প্রতিমন্ত্রী এক শোকবার্তায় বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনীতিক।
তিনি আজীবন জনকল্যাণে নিবেদিত ছিলেন। ছিলেন আওয়ামী লীগের পরীক্ষিত নেতা। যে কারণে কুমিল্লা ৭ আসনের জনগণ তাঁকে বারবার সংসদ সদস্য নির্বাচিত করে জাতীয় সংসদে পাঠিয়েছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর শোক
কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এবং উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি।

আজ শুক্রবার (৩০ জুলাই) পৃথক শোকবার্তায় প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রীর শোক
বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, সরকারি প্রতিশ্রæতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক মো. আলী আশরাফ এমপির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনীতিক।
তিনি আজীবন জনকল্যাণে নিবেদিত ছিলেন। ছিলেন আওয়ামী লীগের পরীক্ষিত নেতা। শোকবার্তায় প্রতিমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক
কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য, সাবেক ডেপুটি স্পিকার, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফ -এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনীতিবিদ। আজীবন জনকল্যাণে নিবেদিত এ বিশ্বস্ত ও পরীক্ষিত নেতার মৃত্যুতে দেশ একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও দেশপ্রেমিক জননেতাকে হারালো।

আইসিটি প্রতিমন্ত্রীর শোক
কুমিল্লা ৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ এক শোকবাণীতে প্রতিমন্ত্রী বলেন মো: আশরাফ ছিলেন একজন সৎ , দক্ষ ও আদর্শবান রাজনীতিবিদ। তার মৃত্যুতে জাতি একজন প্রবীণ আওয়ামী লীগ নেতা কে হারালো। যার অভাব কখনোই পূরণ হবার নয়। তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ।

উল্লেখ্য, কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত প্রবীণ এই সংসদ সদস্য আজ শুক্রবার (৩০ জুলাই) বেলা সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। (মন্ত্রী-প্রতিমন্ত্রী জেষ্ঠতা অনুসারে নয়)

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :