300X70
বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় রাসূল (সা.) এর আদর্শ অনুকরণীয় : ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১১, ২০২৩ ১১:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় রাসূল (সা.) আদর্শ অনুকরণীয়। নবী (সা.) এর জীবন ও কর্মের আদর্শকে আমাদের ধারণ ও চর্চা করতে হবে। ঈদে মিলাদুন্নবী উদযাপনে ইসলামিক ফাউন্ডেশনের সারাদেশে যেসকল আয়োজন করেছে তা নবী (সা) আদর্শ অনুসরণে প্রেরণা যোগাবে।’

বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ঈদে মিলাদুন্নবী (সা) উদযাপন উপলক্ষে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যকালে এসব কথা বলেন।

বিশ্বজয়ী হাফেজদের অভিনন্দন জানিয়ে প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান বলেন, ‘ প্রতিযোগিতা ও চর্চার মাধ্যমে একটি ধর্মীয় মূল্যবোধসম্পন্ন সমাজ গড়ে তোলে।  নীতি-নৈতিকতা মানুষকে সুনাগরিক গড়ে তোলে। ধর্মীয় মূল্যবোধ বিকাশে ইসলামিক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে।’

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহা: বশিরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু: আ: হামিদ জমাদ্দার ও আলোচক হিসেবে ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়্যাহ বাংলাদেশের মহাপরিচালক হযরত মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রমুখ। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ও বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য,  ঈদে মিলাদুন্নবী (সা) ১৪৪৫ উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন গত ২৭ সেপ্টেম্বর থেকে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে। অনুষ্ঠানে আন্তর্জাতিক হিফজুল কুরআন ও ক্বিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা প্রদান করা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :