300X70
শনিবার , ১৩ মার্চ ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সিরাজগঞ্জে ১ টাকায় মিলছে ভাত- ডিম ও সবজি!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৩, ২০২১ ৯:১২ অপরাহ্ণ

প্রতিনিধি, সিরাজগঞ্জ: বর্তমান সময় ১ টাকায় কি এমন খাবার পাওয়া যেতে পারে? সিঙ্গারা, সমুচা বা হালকা নাস্তা করার মত কিছু খাবার। কিছুই যে পাওয়া যাবে না তা চোখ বন্ধ করে যে কেউ বলতে পারবেন। কিন্তু অবাক করার মত হলেও সত্যি মাত্র ১ টাকায় সিরাজগঞ্জে মিলছে ভাত-ডিম ও সবজি!

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, সিরাজগঞ্জ সরকারি কলেজের অনার্স শেষ বর্ষের ৫ জন ছাত্র টিউশনের টাকা থেকে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে ‘‘১ টাকায় অন্ন’’ অলাভজনক সংগঠনটি ব্যানারে খাবার বিক্রি করছেন। এই ১ টাকার খাবারে স্বস্তি এনেছে অনেক অসহায় দুঃস্থ মানুষের মাঝে।

শনিবার (১৩ মার্চ ২১) দুপুরে শহরের বাজার স্টেশন এলাকায় ১০০ জন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে এ খাবার বিক্রি করে সংগঠনটি। চলতি বছরের শুরুর দিকে এই সংগঠনের যাত্রা শুরু করে। প্রথম বারের মতো সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে তাঁরা এ খাবার বিরতন বিক্রি করলেন।

স্থানীয় এক ব্যবসায়ী বলেন, শহরের বাজার স্টেশন এলাকায় গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষজনের বসবাস, এই এক টাকার ভ্রাম্যমাণ দোকান নিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে ‘‘১ টাকায় অন্ন” বিক্রি করছেন। এক টাকার খাবারের প্যাকেট প্রায় ৫০ টাকার জিনিস রয়েছে। কি কি রয়েছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন ভাত, ডিম ও সবজি।

১ টাকায় খাবার নেয়া মো. নাজিম শেখ বলেন, আয় রোজগার না থাকায় পরিবার পরিজন নিয়ে খুব বিপাকে আছি। দুপুরে হঠাৎ দেখি খাবার বিক্রি হচ্ছে। পরে জিজ্ঞাসা করে জানলাম খাবারের দাম ১ টাকা। আমি বিশ্বাস করতে পারছিলাম না তখনও, তারপর ১০ টাকার নোট দিলে আমায় খাবারের সাথে ৯ টাকা ফেরত দিছে।

সংগঠনের সদস্য মো. আল-মামুন বলেন, আমাদের টিউশনের টাকা দিয়ে সুবিধাবঞ্চিত মানুষকে ১ টাকায় খাবার বিক্রি করছি। খাবারের প্যাকেটে রয়েছে এক প্লেট ভাত-একটি ডিম ও সবজি। খাবারের মূল্য এক টাকা কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সুবিধাবঞ্চিতরা যেনো না ভাবে এটা দান করা হচ্ছে। তারা যেনো ভাবে টাকার বিনিময়ে এ খাবার পাচ্ছেন। আমাদের সংগঠনের সকল সদস্যদের সহযোগিতায় এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন। এ সময় উক্ত সংগঠনের নেতৃবৃন্দ গণ্যমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু ৪৩তম জাতীয় সাইক্লিং প্রতিযোগিতায় বিজিবি চ্যাম্পিয়ন

আটকে পড়া ৭০০ কোটি ডলার আনতে আমেরিকার সঙ্গে ইরানের সমঝোতা: রিপোর্ট

‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশন দেশের অর্থনীতি, বিনিয়োগ ও কূটনীতির প্রাণকেন্দ্র’

নাইজেরিয়ায় মসজিদে গুলি করে ইমামসহ ১২ মুসল্লি হত্যা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়কে অনুদান দিল সাউথইস্ট ব্যাংক

ঝালকাঠি পৌরসভা ও ৩১ ইউনিয়নে নৌকার মনোনয়নপত্র পেলেন যারা

রিপাবলিকান পার্টি আইনি লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে

মাদক বিক্রেতা, মোটরসাইকেল চোর, পর্ন গ্রাফি, ভূয়া র‌্যাব ও জুয়াড়ীসহ ২৩ জন গ্রেফতার

জনতা ব্যাংকে টেমেনস টি-২৪ কোর ব্যাংকিং সফটওয়্যারের ভার্সন আপগ্রেডেশন ও রি-ইমপ্লিমেন্টশন কার্যক্রমের উদ্বোধন

জাপানের আসল পণ্য নিয়ে সনি-স্মার্ট’র শোরুম এখন শ্যামলীতে

ব্রেকিং নিউজ :