300X70
মঙ্গলবার , ২৫ জানুয়ারি ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্টামফোর্ডের নব নিযুক্ত উপ-উপাচার্য প্রফেসর ড. মো. ইউনুছ মিয়া

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৫, ২০২২ ১:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. মো. ইউনুছ মিয়া। তিনি ২০০৫ সাল থেকে টাঙ্গাইলের মাওলানা ভাসানী সায়েন্স এন্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে এনভায়রনমেন্টাল সায়েন্স ও রিসোর্স ম্যানেজমেন্ট (ঊঝজগ) বিভাগে কর্মরত ছিলেন। তিনি লাইফ সায়েন্স ফ্যাকাল্টির ডিন ও এনভায়রনমেন্টাল সায়েন্স ও রিসোর্স ম্যানেজমেন্ট (ঊঝজগ) বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮৯ সালে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটে বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন ড. মো. ইউনুছ মিয়া। ময়মনসিংহের বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয় থেকে মৎস্য বিজ্ঞান বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন প্রফেসর ইউনুছ ।

পরবর্তীতে তিনি জাপানের ওকিনাওয়ার রিউকিউস বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি জাপানের টোকিও ইউনিভার্সিটি অব ফিসারিজ থেকে পিএইচ.ডি ডিগ্রী লাভ করেন।

ড. মো. ইউনুছ মিয়া লন্ডনের স্টাবলিং বিশ্ববিদ্যালয়ে প্রথমবার এবং জাপানের কিওটো বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয়বার পোস্ট ডক্টরেট করেন। দেশি-বিদেশি বিভিন্ন জার্নালে তার শতাধিক প্রকাশনা রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :