300X70
মঙ্গলবার , ১১ জুলাই ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্পেশালাইজড মাদকাসক্তি ও মানসিক হাসপাতাল উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১১, ২০২৩ ১১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আন্তর্জাতিক মানের স্পেশালাইজড মাদকাসক্তি ও মানসিক হাসপাতাল “আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্র” উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি ।

মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার হাঁসাড়া ইউনিয়নের আলমপুরে তিনি প্রধান অতিথি হিসেবে এটি উদ্বোধন করেন। ঢাকা আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠিত মনোযত্ন কেন্দ্র মাদক নির্ভরশীল ও মানসিক রোগীদের বহুমুখী বিশেষায়িত চিকিৎসাসেবা প্রদান করবে।

পাঁচ তলাবিশিষ্ট কেন্দ্রটিতে রয়েছে ৫০টি বেড, খোলামেলা পরিবেশ, কেবিন, ডিল্যাক্স শয্যা, এ্যসিসমেন্ট, একক ও গ্রুপ কাউন্সিলিং সুবিধা, মেডিটেশন, কেস ম্যনেজমেন্ট, লাইব্রেরি, শরীর চর্চার জন্য জিম, ধর্মচর্চার ব্যবস্থা, এ্যম্বুলেন্স, পারিবারিক কর্মসূচি, চিকিৎসা পরবর্তি ফলোআপ সুবিধা।

এছাড়া ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত পার্শবর্তী হেনা আহমেদ হাসপাতাল থেকে এক্স-রে, অত্যাধুনিক সব ডায়াগনস্টিক, আল্ট্রাসনোগ্রাম, আধুনিক মানের অপারেশন থিয়েটার ও জরুরী চিকিৎসা সেবার সুবিধাও রাখা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা আহ্ছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো: আবদুল ওয়াহাব ভূঞা, বিভাগীয় কমিশনার, ঢাকা, মো: সাবিরুল ইসলাম, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুন্সিগঞ্জ কাজী নাহিদ রসুল এবং মুন্সিগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন, বিপিএম, পিপিএম।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিশন স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ, এছাড়া মাদকদ্রব্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ড. মো. রাহেনুল ইসলাম, হাঁসাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন মো: সোলাইমান খান, শ্রীনগর উপজেলা চেয়ারম্যন মো: মিশউর রহমান মামুন, আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রের ইয়ানা জামান ও অবিভাবক রেবেকা জামান প্রমূখ বক্তব্য রাখেন।

উদ্বোধনের শুরুতে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রের রিকভারীরা স্বাগত সঙ্গিত পরিবেশন করেন ও শেষে অতিথিদের সম্মাননা স্বারক প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রের বিভিন্ন ইউনিট ও কার্যক্রম পরিদর্শন করেন ও রোগীদের সাথে কথা বলেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা।

উল্লেখ্য যে, ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের আওতায় ১৯৯০ সাল থেকে মাদক বিরোধী কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে এবং বর্তমান নারীসহ চারটি চিকিৎসা কেন্দ্র থেকে মাদক নির্ভরশীল ও মানসিক রোগের চিকিৎসার সেবা প্রদান করছে এবং জাতীয় পর্যায়ে একাধিক বার পুরস্কার অর্জন করেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে নকল বিড়ি বন্ধে সোচ্চার বিড়ি মালিক ও শ্রমিকরা

এবার মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে না : শিক্ষামন্ত্রী

ফেনীতে সহিংসতায় গুলিবিদ্ধ আরেক যুবকের মৃত্যু

‌`নবজাতকদের বিক্রি করা ২৩ হাজার টাকা শেষ, আর সংসার চলছে না মর্জিনার’

শেষ টেস্টে আগামীকাল জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ

বাংলাদেশ বিমান বাহিনীর আন্তঃঘাঁটি স্কোয়াশ প্রতিযোগিতা সমাপ্ত

আগুনে দগ্ধ হয়ে ভাই-বোন নিহত

ডিসিকে ‘স্যার বলতে বাধ্য করায়’ বেরোবি শিক্ষকের প্রতিবাদ

দক্ষ নির্মাণ শ্রমিক তৈরিতে হবে ত্রিপক্ষীয় চুক্তি : এলজিআরডি মন্ত্রী

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে ‘বিশ্ব ফার্মাসিস্ট দিবস’ উদযাপিত

ব্রেকিং নিউজ :