300X70
বুধবার , ৩১ মার্চ ২০২১ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বাধীনতাবিরোধীদের সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩১, ২০২১ ৫:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ এবং স্বাধীনতার চেতনায় আঘাত আসলে বীর মুক্তিযোদ্ধারা বসে থাকবে না। দেশ স্বাধীন হওয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে বীর মুক্তিযোদ্ধারা অস্ত্র জমা দিয়েছেন , কিন্তু ট্রেনিং জমা দেননি । স্বাধীনতাবিরোধীদের সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে ।

আজ রাজধানীর শিল্পকলা একাডেমিতে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকা জেলা প্রশাসন আয়োজিত ‘বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, যারা ’৫২ এর ভাষা আন্দোলন, ’৫৪ ও ’৭০ এর নির্বাচন, এবং ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের সময় বাংলা ভাষা, বাঙালি জাতিসত্তা ও বাঙালির ন্যায়সঙ্গত অধিকারকে ধর্মের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছিল, তাদের উত্তরসূরিরাই আজ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশে অরাজকতা সৃষ্টি করছে। এটা স্বাধীনতাবিরোধীদের ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ। তারা একাত্তরের পরাজয়ের গ্লানি আজও ভুলতে পারে নি।

মন্ত্রী জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু শুধু দেশ স্বাধীনই করেননি, দেশ কীভাবে চললে উন্নত ও মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে, তার পরিপূর্ণ দিকনির্দেশনাও দিয়ে গেছেন।

তিনি বলেন , বিশ্বযুদ্ধের সময়ের মিত্রবাহিনীর সদস্যরা এখনও বিভিন্ন দেশে অবস্থান করছে, কিন্তু বঙ্গবন্ধু মাত্র ৩ মাসের মধ্যে ভারতীয় মিত্রবাহিনীর সদস্যদের নিজ দেশে ফেরত পাঠান। যুদ্ধবিধ্বস্ত দেশ তিনি স্বল্প সময়ের মধ্যে পুনর্গঠন করেন।

মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধাগণ জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের সম্মান ও মর্যাদা নিশ্চিত করতে হবে। সে লক্ষ্যে সরকার কাজ করছে। এ সময় মন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।

ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সচিব তপন কান্তি ঘোষ , ঢাকা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মারুফ হোসেন সরদারসহ, প্রশাসনের কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বন্ধ থাকা সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালু হবে ২৫ সেপ্টেম্বরের মধ্যে

আর্মি গলফ ক্লাবে “১১তম টয়োটা নাভানা ইন্ডিপেনডেন্স ডে কাপ গলফ টুর্নামেন্ট” এর পুরস্কার বিতরণ

স্বর্ণদ্বীপ এলাকায় সেনাবাহিনী প্রধান কর্তৃক সশস্ত্র বাহিনীর যৌথ ম্যানুভার অনুশীলন পরিদর্শন

বাফুফের হেড অফ মিডিয়া আহসান আহমেদ অমিতের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় অসহায় শীতার্তদের পাশে শুভসংঘ

দেশে কোভিড শনাক্ত হওয়া ২০ শতাংশ ওমিক্রনে আক্রান্ত: বিএসএমএমইউ’র গবেষণা

কার্ড থেকে বিকাশ-এ অ্যাড মানিতে ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

এমপি আব্দুল কুদ্দুসের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

পেঁয়াজবীজ চাষিদের ঋণ দেয়া হবে : কৃষিমন্ত্রী

কাদের মির্জার অনুসারীরা লাঞ্ছিত করল আওয়ামী লীগ নেতাদের

ব্রেকিং নিউজ :