300X70
শনিবার , ১৮ জুন ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতায় ৫০ বিজয়ীকে পুরস্কৃত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৮, ২০২২ ৫:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আজ বঙ্গবন্ধু আন্তর্জা‌তিক স‌ম্মেলন কে‌ন্দ্রে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতায় ১৫০জন বিজয়ীর মধ্যে প্রথম স্থান অধিকারকারী ৩০জনসহ মোট ৫০ বিজয়ী‌কে পুরস্কৃত করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মল হক।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ‌মেদ পলকের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা ক‌রেন বা‌ণিজ‌্য মন্ত্রণালয়ের সিনিয়র স‌চিব তপনকা‌ন্তি ঘোষ, ডি‌জিটাল সি‌কিউ‌রি‌টি এ‌জে‌ন্সির মহাপ‌রিচালক খায়রুল আমীন, মু‌ক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অ‌তি‌রিক্ত স‌চিব কামরুন্নাহার, তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর ভারপ্রাপ্ত মহাপরিচালক রেজাউল মাকসুদ জাহিদী।

প্রধান অতিথির বক্তৃতায় মিথ্যার বিরু‌দ্ধে সাইবার যু‌দ্ধে সন্তান‌দের উদ্বুদ্ধ করার আহ্বান জা‌নি‌য়ে‌ মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক ব‌লে‌ন অস্ত্র নি‌য়ে যুদ্ধ ক‌রে আমরা দেশ স্বাধীন করে‌ছি। কিন্তু এখ‌নো অ‌নে‌কেই দে‌শের বিরু‌দ্ধে অপপ্রচার করছে। অনলাই‌নে তাদের মিথ্যাচার রুখ‌তে শিশু-কিশোরদের সাইবার যুদ্ধ শিখ‌তে হ‌বে।

সভাপতির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন,গত ১৩ বছরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর তত্ত্বাবধানে দেশে সঠিকভাবে ডিজিটাল অবকাঠামো গড়ে ওঠার কারণে করোনার সময় ডি‌জিাটাল সংযু‌ক্তি‌তে দেশ সচল রাখা সম্ভব হ‌য়ে‌ছে। তিনি বলেন স্মার্ট বাংলা‌দেশ গড়‌তে এখন স্মার্ট প্রজন্ম গ‌ড়ে তুল‌তে কাজ কর‌ছি। তিনি বঙ্গবন্ধুর ডা‌কে সাড়া দি‌য়ে অর্থনৈ‌তিক মুক্তির

পাশাপা‌শি সাংস্কৃ‌তিক মু‌ক্তি অর্জন এবং প্রযু‌ক্তি শিক্ষার মাধ‌্যমে উদার প্রজন্ম গ‌ড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। বাঙালি যে বী‌রের জা‌তি তা সবসম‌য়েই প্রমাণ কর‌বো। মেড ইন বাংলা‌দেশ প্রযু‌ক্তি পণ্য দি‌য়ে বিশ্বজয় কর‌বো বলে তিনি জানান।

পরে, বিজয়ী‌দের হা‌তে পুরস্কার তু‌লে দেন মুক্তযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক ও আইস‌টি প্রতিমন্ত্রী জুনাইদ আহ‌মেদ পলক।

প্রতি‌যোগীতার বিজয়ী‌দের মাঝে পুরস্কার হিসেবে দেয়া হয় মেড ইন বালা‌দেশ ওয়ালটনের ‌১৭টি ল্যাপটপ, ট্যাব, স্মার্টওয়াচ ও ব্লুটুথ স্পিকার।

গত ২৫ জানুয়ারি আমরা বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ওয়েবসাইট ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

এটুআই প্রোগ্রামের সহযোগিতায় আয়োজিত এই প্রতি‌যো‌গিতায় অংশগ্রহণকারীরা তিনটি গ্রুপে যথাক্রমে ক গ্রুপ (৮-১২ বছর), খ গ্রুপ (১৩-১৮ বছর) এবং গ গ্রুপে (১৯-তদুর্ধ) অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন সর্বমোট ১ লক্ষ ২৫ হাজার ৪শত ৫০ জন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে গুচ্ছ ভিত্তিক কমিটি গঠন

এ বছর ২৮ হাজার কোটি টাকা লাগবে সারের ভর্তুকিতে

চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলায় অপ্রাপ্ত বয়স্ক ১১ আসামির বিভিন্ন মেয়াদে সাজা

হাসিবুর রহমান স্বপন এমপির মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

সবাইকে দেশের সার্বিক কল্যাণে আত্মনিয়োগ করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার

সিজেএফডির নতুন কমিটির সভাপতি মামুন আবদুল্লাহ, সম্পাদক তৌহিদ

প্রাইম ব্যাংকে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত

ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষা আজ

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে প্রায় ৫০০ কোটি টাকা

যুক্তরাষ্ট্রের জিয়াউর রহমানের নামের নামফলক সরিয়ে ফেলেছে প্রশাসন

ব্রেকিং নিউজ :