300X70
সোমবার , ২৭ ডিসেম্বর ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বাধীন বাংলা ফুটবল দলকে সংবর্ধনা প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৭, ২০২১ ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আজ সকালে জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল মিলনায়তনে এক আড়ম্বরপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা স্বাধীন বাংলা ফুটবল দলের গর্বিত সদস্যবৃন্দ কে সংবর্ধনা প্রদান করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। অনুষ্ঠানের শুরুতেই মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় একমিনিট নিরবতা পালন করা হয়। অতঃপর স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড়দের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে স্বাধীন বাংলা ফুটবল দলের বিষয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন
দলটির ম্যানেজার তানভীর মাজহারুল ইসলাম তান্না ও দলটির সদস্য সাইদুর রহমান প্যাটেল। এছাড়াও বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ হারুনর রশীদ। এসময়ে মঞ্চে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের এ মাহেন্দ্রক্ষণে জাতির শ্রেষ্ঠ সন্তান স্বাধীন বাংলা ফুটবল দলের গর্বিত সদস্যদের সংবর্ধনা দিতে পেরে আমি আনন্দিত ও গর্বিত৷ মহান মুক্তিযুদ্ধে ফুটবলকে অস্ত্র হিসেবে ব্যবহার করে তাঁরা বহির্বিশ্বে মুক্তিযুদ্ধের পক্ষে বিশ্ব জনমত সৃষ্টি করতে অনবদ্য ভূমিকা রেখেছিলেন। একইসাথে তারা অর্থ সংগ্রহপূর্বক মুক্তিযোদ্ধাদের প্রদান করেছিলের। আজকে তাদের সংবর্ধনা প্রদানের মাধ্যমে আমরা নিজেরাই সম্মানিত বোধ করছি।
তিনি বলেন, স্বাধীন বাংলা ফুটবল দলকে রাষ্ট্রের সর্বোচ্চ পুরস্কার
“স্বাধীনতা পুরস্কার” প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাবো। এছাড়া
যে সংগঠনের হাত ধরে দেশের ক্রীড়াঙ্গনের ভিত রচিত হয়েছিলো সেই বাংলাদেশ ক্রীড়া সমিতিকে অচিরেই রাষ্ট্রীয় স্বীকৃতি দেওয়া হবে।

নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে স্বাধীন বাংলা ফুটবল দলের প্রকৃত ইতিহাস নিয়ে পুস্তক প্রকাশের সময় এসেছে বলে মন্তব্য করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

সভাপতির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বলেন, মহান মুক্তিযুদ্ধে বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করতে স্বাধীন বাংলা ফুটবল দলের গুরুত্ব অপরিসীম। তাদের কাছে আমরা চিরঋনী।

অনুষ্ঠানে স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যবৃন্দ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ, বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ ও ক্রীড়া সংগঠকগন উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকারের প্রতি জিয়াউদ্দিন আহমেদ বাবলুর আহবান

বাঙালি জাতির ইতিহাসে ২১ আগস্ট একটি শোকাবহ দিন: রাষ্ট্রপতি

প্রতিবেশী দেশ উন্নত না হলে ভারত উন্নত হবে না : হর্ষ বর্ধন শ্রিংলা

মেয়ের অন্তঃসত্ত্বা খবর শুনেই হার্ট অ্যাটাকে বাবার মৃত্যু

লাকসামের প্রতিটি ওয়ার্ডে সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠন করতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী

সনমান্দি ইউনিয়নের উন্নয়ন ধরে রাখতে চায় চেয়ারম্যান জিন্নাহ্

যারা ট্রেড ইউনিয়নে বিশ্বাস করে না তারা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করে না : শ্রম প্রতিমন্ত্রী

সহানুভূতি ও সহমর্মিতার অনন্য প্রতিশ্রুতি নিয়ে ব্র্যাক হেলথকেয়ার সেন্টারের যাত্রা শুরু

ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড-এ ১৯টি পুরস্কার জিতলো বিকাশ

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের আরো ৫টি উপশাখার উদ্বোধন

ব্রেকিং নিউজ :