300X70
শনিবার , ১৮ ডিসেম্বর ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হাবিবুল্লাহ এন করিমের নেতৃত্বে প্যানেল গঠনে ‘সিনার্জি স্কোয়াড’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৮, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২২-২৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটি নির্বাচনে প্রজ্ঞা ও তারুণ্যের সমন্বয়ে ১০ সদস্যের প্যানেল রূপে নির্বাচনে অংশগ্রহণ করতে চলেছে ‘সিনার্জি স্কোয়াড’। প্যানেলটির নেতৃত্বে রয়েছেন বেসিসের প্রতিষ্ঠাকালীন সময়ের সদস্য এবং দুই মেয়াদে বেসিস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা হাবিবুল্লাহ এন করিম।

‘সবকিছুর কেন্দ্রে সদস্যরা, একসাথে গর্জাবো আমরা’ এই প্রত্যয় নিয়ে দেশে ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে এবং সংগঠনের সদস্যদের সাথে নিয়ে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় নেতৃত্ব প্রদানের পথ সুগম করার প্রত্যয়ে একতাবদ্ধ ‘সিনার্জি স্কোয়াড’।

দেশের তথ্যপ্রযুক্তি খাতে নিজ নিজ কর্মক্ষেত্রে সাফল্য আর এই খাতের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রেখে চলাদের সমন্বয়ে গঠিত ‘সিনার্জি স্কোয়াড’-এ যেমন রয়েছে তথ্যপ্রযুক্তি খাতে দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থী, তেমনি রয়েছে চমকপ্রদ সব উদ্ভাবনে খুব দ্রুতই দেশের তথ্যপ্রযুক্তি খাতে স্থান করে নেয়া তরুণ উদ্যোক্তা।

‘সিনার্জি স্কোয়াড’ প্যানেল গঠন প্রসঙ্গে হাবিবুল্লাহ এন করিম বলেন, ‘দেশের অভ্যন্তরীণ বাজার এবং বিশ্ববাজারে বাংলাদেশের আইটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে, চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবতায় বাংলাদেশে অর্থনৈতিক অগ্রযাত্রায় তথ্যপ্রযুক্তি খাতকে নেতৃত্ব গ্রহণের পথ সুগম করতেই তারুণ্য আর অভিজ্ঞতার সমন্বয়ে ‘সিনার্জি স্কোয়াড’ গঠন করে একত্রে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেই’।

‘সিনার্জি স্কোয়াড’ প্যানেলে জেনারেল সদস্য ক্যাটাগরিতে রয়েছেন টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হাবিবুল্লাহ্ এন করিম, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিং (প্রাইভেট) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মুশফিকুর রহমান, এডভান্সড ই.আর.পি. (বিডি) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোস্তাফিজুর রহমান সোহেল, ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রাশাদ কবির, জেড এস সলিউশনস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দা খাদিজা দীনা, দি ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও রাশেদ কামাল, দ্যা ম্যান অব স্টীল (চেয়ারম্যান), অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড এবং ক্রান্তি অ্যাসোসিয়েটসে্‌র পরিচালক ও সিইও মুহম্মদ রিসালাত সিদ্দীক ও বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মীর শাহরুখ ইসলাম। এছাড়াও এসোসিয়েট সদস্য ক্যাটাগরিতে রয়েছেনইওয়াইহোস্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন ও এফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে প্যানেলে রয়েছেন মাইহেলথবিডি ডটকমের ম্যানেজিং ডিরেক্টর মোঃ.মঞ্জুরুল হক।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০২২-২০২৩ নির্বাচন হবে ২৬ ডিসেম্বর। ২ বছর মেয়াদে ১১টি পদের জন্যে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্বামীর ঘরে আরেক নারী, সন্তানদের নিয়ে গায়ে আগুন দিলেন স্ত্রী

ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেসের ‘এশিয়া’জ ওম্যান লিডার’ সম্মাননা পেলেন তাসনুভা আহমেদ টিনা

মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধ করা যাবে না : প্রধানমন্ত্রী

আইপিএমের উদ্যোগে বিনিয়োগকারী ও স্টার্টআপ সম্মেলন ‘ফান্ডফোরওয়ার্ড’অনুষ্ঠিত

গোপালগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নারীসহ নিহত ২

পরিবারের সবাইকে খুন করে লাশের সঙ্গে ৩ দিন কাটাল কিশোর!

এবার মামলা হচ্ছে ফুডপান্ডার বিরুদ্ধে

জনতা ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমে স্বপ্ন দেখছেন ঝরে পড়া শিশুরা

সারাদেশে ১ কোটি ৩৩ লক্ষ ৫৪০ টি ভিজিএফ কার্ডধারী পাবে ১০ কেজি করে চাল

ব্রেকিং নিউজ :