300X70
মঙ্গলবার , ২৭ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১০ হাজার আনসার সদস্যের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৩৬৯

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৭, ২০২৪ ১:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে সচিবালয়ে ভাঙচুর, শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ ও সেনা সদস্যদের ওপর হামলার ঘটনায় সাধারণ আনসার সদস্যদের বিরুদ্ধে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তিন থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। মামলা অজ্ঞাতনামাসহ ১০ হাজার আনসার সদস্যকে আসামি করা হয়েছে।

তিন মামলায় এখন পর্যন্ত ৩৬৯ জন আনসার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, শিক্ষার্থী আহতসহ, সেনাবাহিনী সদস্য আহত ও গাড়ি ভাঙচুরের অভিযোগে রয়েছে। শাহবাগ থানা সূত্রে জানা যায়, সচিবালয়ে হামলা ভাঙচুরের ঘটনায় আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় এজাহানামীয় আসামি ২০৮ জন ও অজ্ঞাতনামা ৩ হাজার আনসার সদস্যকে আসামি করা হয়েছে।

এ ছাড়া শাহবাগ থানায় ১৮৯ জন আনসার সদস্য গ্রেপ্তার আছেন। এ বিষয়ে শাহবাগ থানার ওসি মুহাম্মদ আজাহারুল ইসলাম বলেন, শাহবাগ থানায় দায়ের হওয়া মামলায় ২০৮ জন আনসার সদস্যের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। অজ্ঞাত হিসেবে দুই থেকে তিন হাজার আসামি করা হয়েছে।

এ মামলায় এখন পর্যন্ত ১৮৯ জন আনসার সদস্য গ্রেপ্তার রয়েছে। পল্টন থানা সূত্রে জানা যায়, পল্টন থানায়ও আন্দোলনরত আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় এজাহারনামীয় আসামি ১১৪ জন। এ ছাড়া ৪ হাজার আনসার সদস্যকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। গত রোববার রাত থেকে এখন পর্যন্ত ৯৫ জন আনসার সদস্য পল্টন থানায় গ্রেপ্তার আছেন।

রমনা থানা সূত্রে জানা যায়, সচিবালয়ে হামলা ভাঙচুরের ঘটনায় আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে রমনা থানায়। এ মামলায় এজাহারনামীয় আসামি ৯৮ জন ও অজ্ঞাতনামা ৩ হাজার। এ ছাড়া রমনা থানায় এখন পর্যন্ত ৮৫ জন আনসার সদস্য গ্রেপ্তার আছেন।

ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সারোয়ার জাহান বলেন, তিন থানায় আন্দোলনরত আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলায় তাদের বিরুদ্ধে হামলা ও ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে। তিন থানায় অজ্ঞাতনামাসহ কয়েক হাজার আসামি করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাজধানীল মগবাজারে ভয়াবহ বিস্ফোরণে ৬ জন নিহত, অর্ধশতাধিক আহত

করোনাভাইরাসে আক্রান্ত আইনমন্ত্রী আনিসুল হক

ট্রাম্প করোনায় আক্রান্ত হলেও দায়িত্ব হস্তান্তর করেনি: ন্যান্সি পেলোসি

সিলেটে দ্বিতীয় স্মার্ট ক্লাসরুম উদ্বোধন করলো চীনা দূতাবাস

নাইকো দুর্নীতি মামলার খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১ ফেব্রুয়ারি

ফ্ল্যাগশিপ স্মার্টফোনের নকশায় একইসাথে স্বাচ্ছন্দ্য ও নান্দনিকতা

প্রধানমন্ত্রীর কাছে বন্যা ও দুর্যোগ মোকাবেলায় সকল নৌসদস্যদের একদিনের বেতনের চেক হস্তান্তর

দেশের উন্নয়নে সেবাইত-পুরোহিতদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : ধর্মমন্ত্রী

শনিবার আন্তঃসীমান্ত তেল পাইপলাইন উদ্বোধন করবেন শেখ হাসিনা-মোদি

বেনাপোলে ৭৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার