300X70
শুক্রবার , ১৮ ফেব্রুয়ারি ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৬৪ হাজার বায়োগ্যাস প্ল্যান্ট স্হাপন করার উদ্যোগ : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৮, ২০২২ ১২:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক সারা দেশে ৬৪ হাজার পরিবারে বায়োগ্যাস প্ল্যান্ট স্হাপন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়াও ৪০ হাজার আগ্রহী যুবককে দক্ষ গাড়ি চালক হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষন প্রদান করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি আজ বৃহস্পতিবার সন্ধ্যায় উপপরিচালকের কার্যালয়, যুব উন্নয়ন অধিদপ্তর, ঢাকা জেলার মিরপুর প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আজহারুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আশাজাগানিয়া নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে। বিশ্বের কাছে বাংলাদেশ এখন গণতন্ত্র ও উন্নয়নের রোল মডেল । মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, কর্ণফুলী টানেলের মতো বিভিন্ন মেগা প্রকল্প সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে আমরা বিশ্বকে তাক লাগিয়ে দিতে সমর্থ হয়েছি । বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে উন্নীত হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া সচিব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিরলস ভাবে কাজ করছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে উন্নয়ন ও গনতন্ত্রের রোল মডেল। আর উন্নয়নের রোল মডেলের মূল শক্তি আমাদের যুবসমাজ। যা মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ। আমরা এ বিপুল জনগোষ্ঠীকে উন্নয়নের মূল স্রোতে আনতে সময়োপযোগী বিভিন্ন প্রশিক্ষন কর্মসূচি পরিচালনা করছি। একইসাথে যুববান্ধব বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ও যুব উন্নয়ন অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাসহ সফল যুব উদ্যোক্তাগণ ও প্রশিক্ষনার্থীগন উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এবার বিস্ফোরক আইনে ৪ সাংবাদিকের বিরুদ্ধে কাদের মির্জা অনুসারীর মামলা

ঈশ্বরদীতে পুলিশের আনন্দ উদযাপন

মহামারির এই সময়ে শুধু আওয়ামী লীগই জনগণের পাশে আছে : তথ্যমন্ত্রী

শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটকে জমি হস্তান্তর বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষর

বাংলাদেশের সোমা নিউইয়র্কে কাউন্সিলর পদে লড়ছেন

‘জাহান্নাম’ বলায় বিপাকে প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়ের বিবৃতি

২০২০ এর মার্চে সাধারণ ছুটি দেশজুড়ে করোনা বিস্তারের প্রাথমিক কারণ: গবেষণা

স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর প্রতি জাতীয় বাস্তবায়ন কমিটির শ্রদ্ধা

প্রত্যেককে ডিজিটাল দক্ষতা অর্জন করতে হবে : মোস্তাফা জব্বার

প্রাইম ব্যাংকের নীরা এবং সহায় হেলথ-এর মধ্যে চুক্তি স্বাক্ষর

ব্রেকিং নিউজ :