300X70
শনিবার , ১৭ আগস্ট ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাবেক দুই এমপিসহ ১১৯ জনের বিরুদ্ধে আশুলিয়ায় হত্যা মামলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৭, ২০২৪ ৮:২৫ অপরাহ্ণ

এস এম মনিরুল ইসলাম, সাভার : আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতাকে পিটিয়ে ও গুলি করে হত্যার দায়ে ঢাকা-১৯ আসনের (সাভার-আশুলিয়া) স্বতন্ত্র সাবেক সংসদ সদস্য ও আশুলিয়া থানা আ.লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম ও তৌহিদ জং মুরাদসহ ১১৯ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অজ্ঞাত অনেককে আসামি করা হয়েছে। মামলার সব আসামি আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগের পদধারী নেতা।

শনিবার (১৭ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেন আশুলিয়া থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ।

এর আগে শুক্রবার (১৬ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে মামলাটি দায়ের করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আশুলিয়ার বাইপাইলে নিহত আস-সাবুরের চাচাতো ভাই সাহিদ হাসান ওরফে মিঠু।

নিহত আস-সাবুর (১৬) নওগাঁ জেলার মহাদেবপুর থানাধীন মহাদেবপুর গ্রামের এনাফ নায়েদ ওরফে জাকিরের ছেলে। সে আশুলিয়ার জামগড়া এলাকায় পরিবারের সাথে ভাড়া বাসায় থেকে শাহীন স্কুলের ১০ম শ্রেণীতে পড়াশোনা করতো বলে স্থানীয় সূত্রে জানা যায়।

মামলার অন্যান্য আসামিদের মধ্যে রয়েছে, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাবউদ্দিন মাদবর, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আশুলিয়া থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শামীম আহম্মেদ সুমন ভূঁইয়া, সাভার উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলী হায়দার, আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার এবং যুগ্ম-আহবায়ক মঈনুল ইসলাম ভুইয়া সহ ১১৯ জনের নাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট বেলা ১১ টার দিকে আস-সাবুর নিজের প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করার জন্য তাদের ভাড়া বাসা জামগড়ার শিমুলতলা থেকে বাইপাইলে যায়। দুপুর ২ টার দিকে মামলার বাদী খবর পান তার তার ভাই আস-সাবুর মৃত অবস্থায় বাইপাইল মোড়ে পড়ে আছে।

এমন খবরে লোকজন নিয়ে বাইপাইল মোড়ে গিয়ে তার ভাইয়ের ক্ষত-বিক্ষত নিথর দেহ পড়ে থাকতে দেখেন। আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের সন্ত্রাসীরা তাকে পিটিয়ে ও গুলি করে হত্যা করেছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ জানান, শুক্রবার রাতে ১১৯ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আশুলিয়ার বাইপাইল মোড় এলাকায় গত ৪ ও ৫ আগস্ট আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হামলায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও গুলিবিদ্ধসহ আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে আরো অনেকে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গবেষণা ও উদ্ভাবনে উন্নয়নশীল দেশসমূহকে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির আহ্বান কৃষিমন্ত্রীর

সংস্কৃতির অদম্য শক্তিকে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে : মোস্তাফা জব্বার

সুবর্ণচরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

জেন্ডার সমতা নিশ্চিত করতে সময়োপযোগী বৈশ্বিক কর্মসূচি গ্রহণের আহবান প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার

২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে ২০ জনের মৃত্যু, ভর্তি ২৬৮৯ রোগী

‘বাঁধের স্থায়িত্বকাল একশ বছর, অথচ ১২ বছরের মাথায় ধস’

দৃষ্টিনন্দন স্ট্রিট আর্টে পোস্টার লাগালে কঠোর ব্যবস্থা : মেয়র আতিকুল

সিদ্দিরগঞ্জে ১ কোটি ২৫ লক্ষ টাকার শাড়ী ও লেহেঙ্গাসহ গ্রেফতার-১, কাভার্ডভ্যান জব্দ

পরীমণির মাদক মামলায় শিগগিরই রিপোর্ট দেবে সিআইডি

গাইবান্ধায় আধাঘণ্টা মাটির নিচে চাপা পড়া ব্যক্তিকে জীবিত উদ্ধার