300X70
মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০০৮ হতে ২০২৪ সাল পর্যন্ত সব অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র প্রণয়নের সিদ্ধান্ত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১০, ২০২৪ ৯:১২ অপরাহ্ণ

# জরুরি সিন্ডিকেট সভায় বিগত সরকারের আমলে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে চাকুরীচ্যূত ৯৮৮ জন কর্মকর্তা-কর্মচারীদের চাকুরীতে পুনর্বহালের বিষয়ে রিভিউ পিটিশন দায়ের করার সিন্ধান্ত
বাঙলা প্রতিদিন নিউজ : জাতীয় বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় বিগত সরকারের আমলে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে চাকুরীচ্যূত ৯৮৮ জন কর্মকর্তা-কর্মচারীদের চাকুরীতে পুনর্বহালের বিষয়ে রিভিউ পিটিশন দায়ের এবং ২০০৮ হতে ২০২৪ সাল পর্যন্ত সকল আর্থিক অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র প্রণয়নের সিদ্ধান্ত নিয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নব-নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ এস এম আমানুল্লাহ এর সভাপতিত্বে গত ০৪ সেপ্টেম্বর ২০২৪ তারিখ বুধবার সন্ধ্যা ৭.০০ টায় বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডিস্থ নগর কার্যালয়ে সিন্ডিকেটের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর কর্তৃক ৪ (চার) বছর মেয়াদে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর নিযুক্ত হওয়ায় সিন্ডিকেটের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম আমানুল্লাহ-কে উষ্ণ অভিনন্দন জানানো হয়।

সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যবৃন্দ এই মর্মে অভিমত ব্যক্ত করেন যে, নব-নিযুক্ত ভাইস-চ্যান্সেলর মহোদয়ের প্রজ্ঞা ও গতিশীল নেতৃত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবান্ধব ক্যাম্পাস ও দুর্নীতিমুক্ত প্রশাসন তৈরি হবে এবং উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।

এ সভায় বিগত সরকারের আমলে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে চাকুরীচ্যূত ৯৮৮ জন কর্মকর্তা-কর্মচারীদের চাকুরীতে পুনর্বহালের বিষয়ে মহামান্য সুপ্রীম কোর্টের আপীল বিভাগে সিভিল রিভিউ পিটিশন দায়েরের সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া সিন্ডিকেটের জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত পদোন্নতি বঞ্চিত ও বৈষম্যের শিকার কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি ও বৈষম্য দূরীকরণের লক্ষ্যে বিধি অনুযায়ী গঠিত নির্বাচনী বোর্ডের সুপারিশের ভিত্তিতে পদোন্নতি/আপগ্রেডেশন প্রদানের নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।

ছাত্র-জনতার দাবীর মুখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত প্রতিষ্ঠান বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট-এর নাম পরিবর্তন করে প্রতিষ্ঠাকালীন নাম মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট নামকরণের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০০৮ সাল হতে ২০২৪ সাল পর্যন্ত যে সব আর্থিক অনিয়ম ও দুর্নীতি সংঘটিত হয়েছে, তার শ্বেতপত্র প্রণয়নের জন্য প্রফেশনাল বডি/সংস্থাকে দায়িত্ব প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি ড. হাছান মাহমুদের শ্রদ্ধা

কুমিল্লায় সহকর্মী বন্ধুদের ভালোবাসায় ফুলে ফুলে সিক্ত হলেন এড. আলম

নগর ভবনের সামনে অবৈধ দখলের বিরুদ্ধে অভিযান, ৪ জনের দন্ড

ঋণের দায়ে একসঙ্গে বিষপান, স্ত্রীর পর স্বামীরও মৃত্যু

ধর্ম ব্যবসায়ীরা করোনাভাইরাসের চেয়েও ভয়ংকর: নাছিম

এডমিরাল পদে পদোন্নতি পেলেন নৌবাহিনী প্রধান এম নাজমুল হাসান

নূর চৌধুরীকে ফিরিয়ে আনা নিয়ে আলোচনা, ড. ইউনূস সঠিক বলেননি : পররাষ্ট্রমন্ত্রী

শব্দ দূষণ হৃদরোগ ও উচ্চ রক্তচাপসহ ৩০টি রোগের কারণ

জলবায়ুবান্ধব প্রকল্পে বিনিয়োগের আহ্বান

ইনফিনিক্স স্মার্টফোন কিনে জিতুন বাইক, ঘুরে আসুন কক্সবাজার