300X70
রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০২২ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এডিসের লার্ভা পাওয়ায় ২ লাখ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৮, ২০২২ ৮:৫২ অপরাহ্ণ

ডিএনসিসির অভিযান

নিজস্ব প্রতিবেদক : এডিস মশার লার্ভা পাওয়ায় ৮টি মামলায় ১লাখ ৯৫ হাজার টাকা ও ফুটপাতে নির্মাণ সামগ্রী রেখে জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি করায় ২০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এছাড়াও একটি দোকানে ট্রেড লাইসেন্স না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।’

আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অঞ্চল ৬ এর আওতাধীন ৫১ নং ওয়ার্ড এর সেক্টর ১৪ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ২টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলায় ১,০০,০০০/ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়েছে।

অঞ্চল-১ এর আওতাধীন ১নং ওয়ার্ডের উত্তরা সেক্টর নং১,৩ ও ৫ এবং ওয়ার্ড ১৭ এর খিলক্ষেত উত্তর ও দক্ষিণ পাশের এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুলকার নায়ন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাসা বাড়ী ও নির্মানাধীন ভবনে, ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিশ বিরোধী অভিযানে ৪টি স্থানে এডিশ মশার লার্ভা পাওয়ায় দণ্ডবিধি আইন ১৮৬০ এর ২৬৯ ধারার ৪টি মামলায় ৭৫,০০০/- টাকা এবং ফুটপাতের উপর ইট রাখায় স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন ২০০৯ইং এর ৫ম তফসিলের ৭ ধারায় ১টি মামলায় ২০,০০০/ টাকা জরিমানা আদায় করা হয় । ৩টি নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীন।

অঞ্চল ২ এর আওতাধীন ৭নং ওয়ার্ড মিরপুর এলাকায় অভিযানকালে নির্মানাধীন ভবন ও বিল্ডিং এ এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলায় ২০,০০০টাকা জরিমানা আদায় করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান এই অভিযান পরিচালনা করেন।

এছাড়াও অঞ্চল-০৪ এর আওতাধীন ১০নং ওয়ার্ডস্থিত মাজার রোড, ২য় কলোনী এলাকায় প্রায় ২৫টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শণ করা হয়েছে। কোন লার্ভা পাওয়া যায় নাই। জনগনকে সচেতন করা হয়েছে। একটি দোকানে ট্রেডলাইসেন্স নবায়ন না থাকায়, স্থানীয় সরকার আইন ২০০৯ এর ৯২(৩) ধারায় ১টি মামলায় ২,০০০/- টাকা জরিমানাসহ এবং প্রায় ৫০০ মিটার রাস্তা ও ফুটপাথ দখল মুক্ত করা হয়েছে। জনগনকে সচেতন করা হয়েছে।
করোনা ভাইরাস জনিত রোগ (কভিড-১৯) এর বিস্তার রোধকল্পে জনসাধারণ কে সতর্ক করা সহ প্রায় ৫০টি মাক্স বিতরণ করা হয়েছে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সারাদেশে আগুনে দগ্ধ মানুষের জন্য বার্ন ইউনিট হচ্ছে

ডেল্টা লাইফের বোর্ড সভা আজ

চাঁদাবাজি ও দখলদারিত্বের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান তথ্য ও সম্প্রচার উপদেষ্টার

গ্লোবাল ইসলামী ব্যাংকের মতিঝিল শাখা নতুন ঠিকানায় স্থানান্তর

পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত বেড়ে ৮৭

নোয়াখালীতে ঘরে ঢুকে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

বিয়ের পর সালমানের সঙ্গে কাজে ফিরছেন ক্যাটরিনা

দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারাদেশে বিজিবি মোতায়েন

অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে আবারও বাংলাদেশের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্ররে

ঢাকায় যোগ দিলেন নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক