300X70
মঙ্গলবার , ২০ জুলাই ২০২১ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কদমতলীতে ভেজাল স্টিল উৎপাদন করে ৪ প্রতিষ্ঠানকে ১৪ লক্ষ টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২০, ২০২১ ১:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গত রোববার (১৮ জুলাই) ৮ ঘন্টা ব্যাপী র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় ভ্রাম্যমাণ আদালত রাজধানী ঢাকার কদমতলী এলাকায় নকল স্টিল রড /রি-রোলিং স্টিল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে রানি রি-রোলিং মিল্সকে নগদ- ৪ লক্ষ টাকা, কামাল স্টিল মিল্সকে নগদ- ৪ লক্ষ টাকা, রিদোয়ান স্টিল এন্ড রি-রোলিং মিল্স লিমিটেডকে নগদ- ৪ লক্ষ এবং চাকদা স্টিল এন্ড রি-রোলিং মিল্স লিমিটেডকে নগদ- ২ লক্ষ টাকা করে ৪টি স্টিল এন্ড রি-রোলিং প্রতিষ্ঠানকে সর্বমোট নগদ- ১৪ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল স্টিল রড/রি-রোলিং স্টিল উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানা যায়।

রাজধানীর বাড্ডা হতে ১৪ জুয়াড়ি গ্রেফতার

গত রোববার (১৮ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার বাড্ডা থানাধীন দক্ষিন বাড্ডা এলাকায় একটি অভিযান চালিয়ে জুয়াড় আসর হতে জুয়া খেলা অবস্থায় ১৪ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে জামাল (৩৫), মোস্তাফিজুর রহমান (৬০), নুরুল ইসলাম বুলু (৬৩), এবিএম জাকির হোসেন খান (৬২), আলমগীর খান (২১), জুবায়ের (৬৪), আতাউর রহমান (৫৬), রজত রায় (৪৮), মনির হোসেন (৫৫), আব্দুল গফুর (৬৭), আবুল হোসেন (৫৪), রানা কুইয়া (৪১), আনিসুর রহমান সাজু (৫৮) ও শাহ আলম (৪৫)। এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ২০৮ পিস জুয়া খেলার কার্ড (তাস), ১৩টি মোবাইল ফোন ও নগদ- ২৩ হাজার ৮৮৬ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা বেশ কিছুকিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।

চকবাজার ও যাত্রাবাড়ী থেকে ৫ ছিনতাইকারী গ্রেফতার

র‌্যাবের পৃথক অভিযানে রাজধানীর চকবাজার ও যাত্রাবাড়ী হতে ৫ ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। রোববার (১৮ জুলাই) ভোরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার চকবাজারের বাঁশপট্টি এলাকায় একটি অভিযান চালিয়ে ফয়সাল (৩৪) ও (২) মোঃ রাকিবুল হাসান @ আকাশ (২২) নামের ২ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ২টি চাকু, ২টি মোবাইল ফোন ও নগদ- ৩ হাজার টাকা উদ্ধার করা হয়।

এছাড়া একইদিন দুপুর দেড় টার দিকে র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন যাত্রাবাড়ী মোড় এলাকায় অপর একটি অভিযান চালিয়ে শুক্কুর (২২), রেদোয়ান @ হৃদয় (১৯) ও পারভেজ আলী (২১) নামের জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ৩টি চাকু ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ চকবাজার, যাত্রাবাড়ীসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ বিভিন্ন মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশে ফিনটেক সেক্টরে বিনিয়োগে যুক্তরাষ্ট্রের কোম্পানি ও প্রতিষ্ঠানের প্রতি আহবান অর্থ প্রতিমন্ত্রীর

সুরসম্রাট আলাউদ্দিন আলীর সান্নিধ্য পাওয়া যেকোন শিল্পীর জন্য পরম সৌভাগ্যের:সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঈদের ছুটি শেষে অফিস খুলছে আজ

অপো’র ফ্ল্যাগশিপ ফাইন্ড এক্স৫ উন্মোচন হচ্ছে ২৪ ফেব্রুয়ারি

বীর মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য সম্মান ও সম্মানী শেখ হাসিনার সরকার-ই দিয়েছে : পরিবেশ মন্ত্রী

আইসিসির গ্রেফতারি পরোয়ানায় কিছু যায় আসে না: রাশিয়া

অন্যতম আয়কর প্রদানকারী ব্যাংক হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডের ট্যাক্স কার্ড পেল ব্র্যাক ব্যাংক

বিমান বাহিনীর ১২৩তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ অনুষ্ঠান

রাজধানীতে ছিনতাইকারী চক্রের হোতা কালাচাঁনসহ গ্রেফতার ২৯

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর ৩৪৩তম (বিশেষ) বোর্ড সভা অনুষ্ঠিত