300X70
মঙ্গলবার , ৫ মার্চ ২০২৪ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

“ফান্ড ও তারুল্য ব্যবস্থাপনা” শীর্ষক দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৫, ২০২৪ ১২:০৮ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ইসলামিক ব্যাংকসমূহের শীর্ষ সংগঠন আইবিসিএফ এর রিসার্চ এন্ড ট্রেনিং একাডেমি কর্তৃক আয়োজিত “ফান্ড ও তারুল্য ব্যবস্থাপনা” শীর্ষক দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা ২ মার্চ বিএবি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কর্মশালায় ১৩টি ব্যাংকের ২৭ জন মধ্যম পর্যায়ের নির্বাহী অংশগ্রহন করনে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহনকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এর মহাপরিচালক ড. মোঃ আখতারুজজ্জামান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থা বিশ্বব্যাপী যেমন গণমানুষের আস্থা অর্জন করছে তেমনি তার কিছু চ্যালেঞ্জও রয়েছে। দক্ষ জনশক্তিই কেবল ইসলামী শরী’আহ পরিপালনের মাধ্যমে এই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করা সম্ভব। এ ধরনের প্রশিক্ষণ কর্মশালা ইসলামী ব্যাংকসমূহের জনশক্তির দক্ষতা ও যোগ্যতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি আইবিসিএফ এর এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। দিনব্যাপী এই কর্মশালায় অংশ গ্রহনকারী বিভিন্ন ব্যাংকের নির্বাহীগণ প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান তাদের কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে ইসলামী ব্যাংকিং ব্যবস্থাকে আরও গতিশীল ও ফলপ্রসু করতে সক্ষম হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আইবিসিএফ এর ভাইস চেয়ারম্যান এ কে এম নুরুল ফজল বুলবুল এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন আল আরাফাহ ইসলামী ব্যাংক পিএলসি এর চেয়ারম্যান আব্দুস সামাদ।

এছাড়া সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি এবং এক্সিম ব্যাংক লিঃ এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ ফরিদউদ্দিন আহমেদ, যমুনা ব্যাংক পিএলসি এর অডিট কমিটির চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান সরকার, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি এর সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ও আল-আরাফাহ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা, বাংলাদেশের আওফি ফেলো ফোরামের এর প্রেসিডেন্ট ড. মোঃ মোহাব্বত হোসেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি এর সিএফও ফরিদউদ্দিন এফসিএ এবং আইবিসিএফ এর সহকারী সচিব জাহাঙ্গীর আলম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :