300X70
বুধবার , ১৮ অক্টোবর ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফায়ার সার্ভিসের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৮, ২০২৩ ৮:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :গভীর শ্রদ্ধায় শেখ রাসেল দিবস ২০২৩ পালন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ১৮ অক্টোবর ২০২৩ সকাল থেকে এ উপলক্ষ্যে নানা কর্মসূচি বাস্তবায়ন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল; অধিদপ্তরের পরিচালকগণ, প্রকল্প পরিচালক, ফায়ার সার্ভিস ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালকসহ সকল স্তরের কর্মকর্তাগণ এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

শেখ রাসেল দিবসে এ বছরের প্রতিপাদ্য ছিল ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১৭ অক্টোবর ২০২৩ সন্ধ্যা থেকে ফায়ার সার্ভিস-এর নিজস্ব ওয়েবসাইট ও ফেসবুক পেইজে শেখ রাসেল দিবসের লোগো, প্রামাণ্যচিত্র এবং সরকারিভাবে প্রকাশিত ক্রোড়পত্র প্রদর্শন করা হয়। এছাড়া ফায়ার সার্ভিসের সকল অফিসে এ দিন শেখ রাসেল দিবসের ব্যানার ফেস্টুন টাঙানো হয়।

১৮ তারিখ সকাল ১০ ঘটিকায় অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন সদর দপ্তরে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় পরিচালকগণ, প্রকল্প পরিচালকসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর মহাপরিচালক মহোদয় অধিদপ্তর প্রাঙ্গণে একটি সফেদা ফলের চারা রোপণ করেন। বাদ জোহর ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় মসজিদ ও মিরপুর ট্রেনিং কমপ্লেক্স মসজিদে শেখ রাসেলসহ ১৫ আগস্টের সকল শহিদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। ঐ দিন বিকেল ০৩-০০ ঘটিকায় মিরপুর ট্রেনিং কমপ্লেক্সে কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে শেখ রাসেল-এর জীবনী বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পরিচালক (অপাঃ ও মেইনঃ) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী, এসজিপি, পিএসসি।
কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি সারাদেশের বিভাগীয়, জেলা অফিসসমূহ ও সকল ফায়ার স্টেশনে অনুরূপ কর্মসূচি পালিত হয়।
এছাড়া বনানী কবরস্থানস্থিত শেখ রাসেলের সমাধিতে পুষ্পস্তবক অর্পণকালে অগ্নি নিরাপত্তার জন্য প্রয়োজনীয় জনবল ও অগ্নিনির্বাপণী গাড়ি-পাম্প নিয়োজিত করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পদ্মা সেতুর ৪০তম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান ৬ কিলোমিটার

গতিপথ বদলেছে ‘অশনি’, সমুদ্রবন্দরে আজও হুঁশিয়ারি সংকেত

ভাবি-দেবরের দ্বন্দ্ব আবারও প্রকাশ্যে এলো

শিক্ষার্থীদের মাঝে ক্রীকেট খেলার উপকরণ বিতরণ করলেন সামসুন্নাহার ভূঁইয়া এমপি

শিশু অধিকার প্রতিষ্ঠায় প্রয়োজন শিশু আইন ও প্রবেশন ব্যবস্থার যথাযথ প্রয়োগ

রাকুল-আয়ুষ্মানের রোমান্স

মানুষের সৌন্দর্যকে সঠিকভাবে উপস্থাপনের মূল কারিগর বিউটিশিয়ানরা : সংস্কৃতি প্রতিমন্ত্রী

তামাক কোম্পানির সিএসআর বন্ধ করতে হবে

ধামরাইয়ে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণের উদ্বোধন

বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে: তাপস

ব্রেকিং নিউজ :