300X70
শুক্রবার , ২৯ মার্চ ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভুটানের রাজা কুড়িগ্রামে প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন  

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৯, ২০২৪ ১০:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক গতকাল কুড়িগ্রামে প্রস্তাবিত বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন। পরিদর্শনের সময় তিনি এ অঞ্চলের ভৌগোলিক নকশা প্রত্যক্ষ করেন।
এ সময় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য ডা. হামিদুল হক খন্দকার, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশ, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, জেলাপ্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ ও পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম উপস্থিত ছিলেন।

কুড়িগ্রামের এ প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন শেষে ভুটানের রাজা সড়কপথে ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর দিয়ে ভুটানের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ ও ভুটান সরকারের যৌথ উদ্যোগে কুড়িগ্রামে জিটুজি ভিত্তিক প্রস্তাবিত বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য ধরলা ব্রিজের পূর্বদিকে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কের পাশে অর্থনৈতিক অঞ্চলের জন্য জায়গা নির্ধারণ করা হয়। ইতোমধ্যে ১৩৩ একর জমি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নিকট হস্তান্তর করেছে জেলাপ্রশাসন। এছাড়া, আরো ৮৬ একর জমি অধিগ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :