300X70
বৃহস্পতিবার , ২০ জুন ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২০, ২০২৪ ৮:০৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-এর ২৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। গলফ গার্ডেন, আর্মি গলফ ক্লাব, ঢাকা সেনানিবাস, ঢাকায় সম্প্রতি সরাসরি উপস্থিত হয়ে ও ডিজিটাল প্লাটফর্মে যুক্ত থেকে অর্থাৎ হাইব্রিড পদ্ধতি ব্যবহার করে এ সভা সম্পন্ন হয়।

সভায় সরাসরি উপস্থিত ছিলেন চেয়ারম্যান মুশফিক রহমান (এসডব্লিউ হোল্ডিংস লিমিটেড মনোনীত); ভাইস চেয়ারম্যান মনোয়ার-উজ-জামান (বারওয়াজ ইনভেস্টমেন্টস এলএলসি মনোনীত); জামোরেড ইনভেস্টমেন্টস এলএলসি মনোনীত পরিচালক সরদার সানিয়াত হোসেন; স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান অসীম চৌধুরী; স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান (এনআরসি) মোঃ ওমর-বিন-হারুন খান; প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু বকর সিদ্দিক; সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান অর্থ কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন; এবং কোম্পানি সচিব  সাইফুল কবির এসিএস

ব্যবসায়িক লক্ষ্য অর্জন ও শেয়ারহোল্ডারদের সুবিধা প্রদানের লক্ষ্যে ভবিষ্যতের জন্য একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের এই বার্ষিক সাধারণ সভা শেষ হয়। সভার মূল আলোচ্যসূচির মধ্যে ছিল সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী গ্রহণ, একইসাথে নিরীক্ষকের প্রতিবেদন ও পরিচালকদের প্রতিবেদন বিবেচনা ও গ্রহণ করা। অনুমোদন করা হয়েছে পরিচালনা পর্ষদের সুপারিশ অনুযায়ী সমাপ্ত বছরের নগদ লভ্যাংশ। ২০২৪ সালের জন্য সংবিধিবদ্ধ নিরীক্ষক নিয়োগ/পুনঃনিয়োগ করা হয়েছে এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে। পরিচালকরা অবসরপ্রাপ্ত পরিচালকদের পরিবর্তে নির্বাচিত/পুনঃনির্বাচিত হয়েছেন। একজন স্বতন্ত্র পরিচালক পুনঃনিয়োগ করা হয়েছে, একইসাথে তিনি অনুমোদিত হয়েছেন। বিএসইসির কর্পোরেট গভর্নেন্স কোড অনুযায়ী ২০২৪ সালের জন্য করপোরেট গভর্নেন্স অডিটর নিয়োগ/পুনঃনিয়োগ করা হয়েছে এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে।

আইডিআরএ’র ২০২৩ সালের জন্য বীমাকারীর কর্পোরেট গভর্নেন্স গাইডলাইন অনুযায়ী কর্পোরেট গভর্নেন্স অডিটর নিয়োগ ও পারিশ্রমিকের জন্য পোস্ট ফ্যাক্টো অনুমোদন বিবেচনা করা হয়েছে। আইডিআরএ’র কর্পোরেট গভর্নেন্স গাইডলাইন অনুযায়ী ২০২৪ সালের জন্য কর্পোরেট গভর্নেন্স অডিটর নিয়োগ/পুনঃনিয়োগ করা হয়েছে এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে।

উপস্থিত সকল সদস্যের সক্রিয় অংশগ্রহণ এবং মূল্যবান আলোচনার মাধ্যমে সভাটি সফলভাবে শেষ হয়।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাণীশংকৈলে কৃষি মেলার উদ্বোধন

বালকের কামড়ে সাপের মৃত্যু!

কালীগঞ্জে কৃমিনাশক ঔষধ খেয়ে ১১ ভেড়ার মৃত্যু

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় পরমাণু অস্ত্র নিরোধ করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

ইউরোপের বাজার উপযোগী বহুমুখী পাটপণ্য উৎপাদন ও বাজারজাতকরণের সহয়তায় সমঝোতা চুক্তি স্বাক্ষর

ফেসবুকে সেলিব্রেটি হতে ধর্ষণবিরোধী প্রতিবাদ নিয়ে উস্কানি, গ্রেপ্তার ১

১৪ জুলাই পল্লীবন্ধুর মৃত্যু বার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টির বিভিন্ন কর্মসূচি

উলিপুরের গ্রামের বাড়িতে শায়িত হলেন সাংবাদিক মােহাম্মদ আলী সরকার

আর্চারী বিশ্বকাপে রূপা জেতায় বাংলাদেশ দলকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

জয়বাংলা, বঙ্গবন্ধু এবং শেখ হাসিনা’র কথা বলবোই : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী