300X70
রবিবার , ১৪ জানুয়ারি ২০২৪ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাতারাতি সব সংকট দূর হবে না: অর্থমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৪, ২০২৪ ২:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আসন্ন রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সময় দিতে হবে মন্তব্য করে নতুন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, ‘রাতারাতি সব সংকট দূর হবে না।’

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

আবুল হাসান মাহমুদ আলী বলেন,‘পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে অর্থ মন্ত্রণালয় একা পারবে না। বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে কাজ করবো।’

অর্থপাচার রোধে কাজ করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘টাকার মূল্য কমে গেছে, সেটা নিয়েও কাজ করা হবে। এ বিষয়ে দেখি কী করা যায়! অর্থনীতিতে চ্যালেঞ্জ আছে। একটু সময় দেন।’

বর্তমান অর্থনীতিতে যে সংকট সেটা কীভাবে কাটিয়ে উঠবেন এবং দ্রব্যমূল্য বৃদ্ধি কি কৃত্রিমভাবে করা কি না- সে বিষয়ে সরকারের করণীয় কী, জানতে চাইলে অর্থমন্ত্রী বরেন, আমার করণীয় বলতে আমাকে একটু সময় দিতে হবে। সমস্যার বিষয়ে আমরা সবাই জানি। আমি দেখছি এবং বোঝার চেষ্টা করছি। পাশাপাশি সমাধানের চেষ্টা করবো।

আমরা কতদিন অপেক্ষা করবো- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমিতো বসে থাকার লোক না, নেত্রী যে দায়িত্ব দিয়েছেন সেটা আমি দায়িত্ব নিয়ে করবো।

বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে কীভাবে সমন্বয় করবেন- জানতে চাইলে তিনি বলেন, মিলেমিশে কাজ করতে হবে। অর্থ মন্ত্রণালয় তো একা পারবে না।

অর্থপাচার হচ্ছে- এ বিষয়ে আপনার মন্ত্রণালয়ে কোনো কর্মপরিকল্পনা আছে কি না- জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, পরিকল্পনা নিতে সময় লাগবে। আমিতো মাত্র এলাম। চ্যালেঞ্জের বিষয়ে আমরা সবাই জানি। সমাধান করতে হবে।

কোন কাজগুলো অগ্রাধিকার দিয়ে করবেন জানতে চাইলে তিনি বলেন, দেখতে হবে। একটু সময় দিন। এভাবে তো হয় না- কাল অর্থমন্ত্রী হলাম আজই সব ঠিক করে দেবো।

সামনে রমজান মাস, সেটা নিয়ে কী পরিকল্পনা- এমন প্রশ্নের জবাবে মাহমুদ আলী বলেন, আগে দেখি না। সময় দিতে হবে। আমাদের সময় দেন। আমাদের অগ্রাধিকার হলো রোজার কথা চিন্তা করতে হবে।

অর্থনীতির চ্যালেঞ্জগুলো নিয়ে যদি কিছু বলতেন- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সেগুলো নিয়েতো কাজ করবো। রাতারাতি কিছু করা যাবে না।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :