300X70
সোমবার , ৬ নভেম্বর ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘ওভার দ্য ওয়াল সিজন ২-’এর বিজয়ী বিইউপি’র ‘টিম পেব্যাক’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৬, ২০২৩ ১২:৩২ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর ক্যাম্পাস-ভিত্তিক উদ্যোক্তা ও উদ্ভাবনী পণ্যের ফ্ল্যাগশিপ প্রতিযোগিতা ‘ওভার দ্য ওয়াল সিজন ২’-এর বিজয়ী হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর দল ‘টিম পেব্যাক’। সম্প্রতি অনুষ্ঠিত গ্র্যান্ড ফিনালে ইভেন্টে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

প্রথম রানার-আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ বিভাগের দল ‘ফাস্ট’ এবং দ্বিতীয় রানার-আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস ও ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর যৌথ দল ‘মাইন্ড ক্রুসাডার্স’।

‘ওভার দ্য ওয়াল’-এর মাধ্যমে শিক্ষার্থীরা উদ্ভাবনী ব্যবসায়িক ধারণা এবং অনন্য ব্যবসায়িক পরিকল্পনা গঠনের সুযোগ পাচ্ছে।

‘ওভার দ্য ওয়াল’ বাংলাদেশের সর্ববৃহৎ ক্যাম্পাস-ভিত্তিক প্রতিযোগিতায় পরিণত হয়েছে। ‘ওভার দ্য ওয়াল সিজন ২’-এর রেজিস্ট্রেশন পর্বটি চলতি বছরের আগস্টে শুরু হয়। দেশব্যাপি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৪,২০০ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন এর মধ্য থেকে ১,৫৫০ টি অংশগ্রহণকারী দল প্রতিযোগিতায় অংশ নেয়। একটি অনলাইন গেমিফাইড প্রতিযোগিতার মাধ্যমে প্রাথমিক রাউন্ডে অংশগ্রহণকারীদের বাছাই করা হয়। অতঃপর, বাছাইকৃতরা দ্বিতীয় রাউন্ডে স্থানীয় পার্সোনাল কেয়ার ইন্ডাস্ট্রির উদ্ভাবনী পণ্যসমূহ নিয়ে আইডিয়া জমা দেয়। সেমিফাইনাল রাউন্ডে শীর্ষ ২০ দল তাদের উদ্ভাবনী আইডিয়া উপস্থাপন করে।

গ্র্যান্ড ফিনালেতে অংশগ্রহণকারী সেরা ছয় দল বিজ্ঞ বিচারক প্যানেলের সামনে তাদের আইডিয়া উপস্থাপন করে। প্যানেলিস্ট হিসেবে ছিলেন দেশের শীর্ষস্থানীয় কর্পোরেট লিডারস- গ্রামীণফোন লিমিটেড-এর সিইও ইয়াসির আজমান; অ্যাডকম-এর ফাউন্ডার ও চেয়ারপার্সন গীতিআরা সাফিয়া চৌধুরী; নেসলে বাংলাদেশ পিএলসি-এর ম্যানেজিং ডিরেক্টর দীপল আবেউইক্রেমা; এবং ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর রজত দিবাকার।

ম্যারিকো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর রজত দিবাকর বলেন, “ম্যারিকো বাংলাদেশের সকল কাজের কেন্দ্রবিন্দুতে উদ্ভাবন রয়েছে। দেশের তরুণ শিক্ষার্থীদের প্রতিভা ও দক্ষতা ‘ওভার দ্য ওয়াল সিজন ২’-এর মাধ্যমে স্পষ্টভাবে ফুটে উঠেছে। বিজয়ী দলকে অভিনন্দন, তারাই বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিতে ভূমিকা রাখবে।”

বিজয়ী তিন দল বাংলাদেশের প্রতিনিধিত্বকারী হিসেবে মুম্বাইতে অনুষ্ঠিতব্য ম্যারিকো ওভার দ্য ওয়াল-এর ফিনালে-তে অংশগ্রহণ করবে। এছাড়া, তারা বিদেশে ইন্টার্নশিপের সুযোগ পাবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশের কেউই ঠিকানাবিহীন থাকবে না : প্রধানমন্ত্রী

মিডল্যান্ড ব্যাংক যাচ্ছে স্পট মার্কেটে

গিনেস বুকে জায়গা পাওয়া ‘পপ কিং মাইকেল জ্যাকসনের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত ৫ কোটি ৬৫ লাখ ছাড়ল

কর্পোরেট একাডেমীর উদ্যোগে কর্পোরেট প্রফেসনাল মিট আপ অনুষ্ঠিত

চার দফা দাবিতে সহকারী শিক্ষকদের মানববন্ধন ও সমাবেশ

প্রধানমন্ত্রীকে কটূক্তি : নড়াইলে স্বেচ্ছাসেবক দল নেতা কারাগারে

ইকবালকে নিয়ে পুলিশের অভিযান, যা পাওয়া গেছে!

বিশ্বব্যাপী ৫জি পণ্য সরবরাহে ধারাবাহিক প্রবৃদ্ধি অব্যাহত রেখেছে রিয়েলমি

কালবৈশাখীর তাণ্ডবে নাসিরনগরে স্কুলভবনসহ ২৫০ ঘর বিধ্বস্ত

ব্রেকিং নিউজ :