300X70
শনিবার , ২৬ জুন ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনায় নোয়াখালীতে আরো ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৮ জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২১ ১০:২১ পূর্বাহ্ণ

প্রতিনিধি, নোয়াখালী : করোনা ভাইরাসের প্রকোপ নোয়াখালীতে দিন দিন বেড়েই চলেছে। গত ২৪ঘন্টায় জেলায় নতুন করে করোনা শনাক্ত আরও ১১২৮ জনের হয়েছে। আর একই সময়ে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। ৪৪২ জনের নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া যায়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৮ দশমিক ৯৬শতাংশ। এছাড়া সুস্থ হয়েছেন ৭ হাজার ৪১০ জন।

ফলে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দশ হাজার ৮১৩ জনে। আর আক্রান্তের হার ১১ দশমিক ১৭ শতাংশ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৫ জনে। মৃত্যুর হার ১দশমিক ২৫শতাংশ। এর মধ্যে সদর উপজেলায় মারা যায় ২৬জন, সুবর্ণচরে ২জন, বেগমগঞ্জ-৪৭জন,সোনাইমুড়ীতে ৮জন,চাটখিল ১৩জন, সেনবাগ-১৭জন, কোম্পানীগঞ্জ-৪জন, কবিরহাট ১৮জন।

আজ শনিবার ( ২৬ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. মো. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে। এর আগে গতকাল শুক্রবার রাত ১২টায় জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এ সব তথ্য তাদের ফেইসবুক অ্যাকাউন্টেও প্রকাশ করে।

ডা.মাসুম ইফতেখার জানান, নতুন আক্রান্তদের মধ্যে ৫৪ জন সদর উপজেলার, সুবর্ণচরে তিনজন, হাতিয়া দুইজন, বেগমগঞ্জে ১৯ জন, সোনাইমুড়ীর ৮ জন, চাটখিলের দুইজন, সেনবাগ চারজন, কোম্পানীগঞ্জের তেইশজন ও কবিরহাটের ১৩জন রয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৮ দশমিক ৫৩শতাংশ।

এদিকে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা তিন হাজার ২৬৮জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি রয়েছেন ৪৬ জন ও আইসোলেশনে রয়েছেন ১৫জন।

উল্লেখ্য, নোয়াখালীতে করোনার প্রকোপ না কমায় নোয়াখালী পৌরসভা ও ছয়টি ইউনিয়নে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৪ জুন) বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সাথে সাথে চৌমুহনী পৌরসভা এবং বেগমগঞ্জের মীর ওয়ারিশপুর ও একলাশপুর ইউনিয়নে লডডাউন ঘোষণা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রথম ধাপে ৫-১১ জুন লকডাউন ঘোষণা করা হয়। এরপর দ্বিতীয় দফায় ১১-১৮ জুন,তৃতীয় দফায় ১৮-২৪জুন,চতুর্থ দফায় ২৫-২জুলাই নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। আগামী ২ জুলাই রাত ১২টা পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। একই সঙ্গে আগের সব বিধিনিষেধ বহাল থাকবে।

এর আগে গত ৪ জুন বিকেলে জেলা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান প্রথম দফায় লকডাউন ঘোষণা করেন। নোয়াখালী পৌরসভা, চৌমুহনী পৌরসভা ছাড়াও সদর উপজেলার নেয়ান্নই, বিনোদপুর, কাদির হানিফ, নেয়াজপুর, অশ্বদিয়া ও নোয়াখালী ইউনিয়ন, বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুর ও একলাশপুর ইউনিয়নে বিশেষ লকডাউন কার্যকর রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাহাঙ্গীরনগরের ছাত্র হলে রাতভর র‌্যাগিং

চট্টগ্রামে খাদ্য গুদামে নিরাপত্তারক্ষীদের মারামারি, নিহত ১

রাঙামাটিতে অস্ত্রের মুখে তিন শ্রমিককে অপহরণ করলো পাহাড়ি সন্ত্রাসীরা

বিএসইসি চেয়ারম্যান বললেন, গার্মেন্টসের মতো স্বর্ণ ব্যবসারও সুবিধা পাওয়া উচিত

‘সংস্কৃতির বাঁধনে বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকালীন’

মধুপুরে পুকুরের পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

খানবাহাদুর আহ্ছানউল্লা টিচার্স ট্রেনিং কলেজের ৩০ বছর পূর্তি উদ্যাপন

ফরিদগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন ৭২ ঘন্টার মধ্যে তদন্তের রিপোর্ট জমার নির্দেশ

সিঙ্গার নিয়ে এলো একাদশ প্রজন্মের ডেল ল্যাপটপ

ভারতে সন্তানহীন দম্পতির সংখ্যা ক্রমশ বাড়ছে

ব্রেকিং নিউজ :