300X70
সোমবার , ৯ জানুয়ারি ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ক্ষমতা গ্রহণের পর এই প্রথম মেক্সিকো সীমান্ত সফর করলেন বাইডেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৯, ২০২৩ ৮:৪৯ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: প্রেসিডেন্ট জো বাইডেন হাজার হাজার অনিবন্ধিত অভিবাসীর আগমন সরাসরি দেখার জন্য টেক্সাসের এল পাসো শহরে যান। এল পাসো মেক্সিকো সীমান্তে অবস্থিত যুক্তরাষ্ট্রের বৃহত্তম শহরগুলির মধ্যে একটি, যেখানে প্রতিদিন হাজার হাজার অভিবাসী আসে।

সেখানে গিয়ে বাইডেন বলেন, প্রতি মাসে ৩০ হাজার কিউবান, নিকারাগুয়ান, হাইতিয়ান এবং ভেনিজুয়েলান নাগরিকের যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেওয়া হবে। তবে তাদের নিজ দেশ থেকে আবেদন করতে হবে, ব্যাকগ্রাউন্ড চেক ঠিক থাকতে হবে এবং যুক্তরাষ্ট্রে তাদের আর্থিক সমর্থনের প্রমাণ (স্পন্সর থাকতে হবে) পেলে; তাদের দুই বছর পর্যন্ত বৈধভাবে কাজ করার অনুমতি দেওয়া হবে।

বাইডেন বলেন, অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করলে তাদের মেক্সিকোতে ফেরত পাঠানো হবে।
প্রেসিডেন্ট বাইডেন বলেন, তার নতুন পরিকল্পনার অধীনে টাইটেল ৪২ আইনটি আরও প্রসারিত করা হবে যাতে সীমান্তরক্ষীরা স্থলপথে পৌঁছানো আরও বেশি অভিবাসীকে তাৎক্ষণিকভাবে ফিরিয়ে দিতে পারে। ২০২০ সালে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন করোনা মহামারিকে সামনে রেখে এই আইনটি কার্যকর করেছিল।

সীমান্ত নিরাপত্তার প্রতি নমনীয় মনোভাবের অভিযোগ তুলে রিপাবলিকানরা দীর্ঘদিন ধরে বাইডেনের সমালোচনা করে আসছে। এই সফরের আগে হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়, বাইডেন তার দুই বছরের শাসনকালের সীমান্ত নিরাপত্তার কাজ মূল্যায়ন করবেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :