300X70
বৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

খুলনা-৩ আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী মন্নুজান সুফিয়ান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৩, ২০২৩ ১:৪৬ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও খুলনা-৩ (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা) আসনে প্রতিদ্বন্দ্বীতার জন্য আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন এই আসন থেকে টানা তিনবারের এমপি শ্রমিক নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

নির্বাচনকে সামনে রেখে গত শনিবার থেকে শুরু হয়ে মঙ্গলবার পর্যন্ত চলে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ। খুলনা-৩ আসন থেকে ইতোমধ্যেই দলীয় মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

ভৈরব নদের তীর ঘেঁষা খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা নিয়ে গঠিত খুলনা-৩ সংসদীয় আসনটি শিল্পাঞ্চল হিসাবে পরিচিত। এখানে অনেক কলকারখানার শ্রমিকদের জন্য বিভিন্ন আন্দোলন সংগ্রমে নেতৃত্ব দিয়ে মন্নুজান সুফিয়ান সাধারণ মানুষের মাঝে বেশ জনপ্রিয় অবস্থান অর্জন করেছেন। শ্রমিক রাজনীতিতে খুলনার মন্নুজান সারা বাংলাদেশেই দলের কাছে একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্টর।

প্রখ্যাত শ্রমিক নেতা শহিদ অধ্যাপক আবু সুফিয়ানের স্ত্রী হিসেবে বর্তমান সংসদ সদস্য বেগম মুন্নুজান সুফিয়ান সর্বজন গ্রহণযোগ্য হওয়ার কারণ হচ্ছে তার পারিবারিক ঐতিহ্য। তার বাবা প্রয়াত মোসলেম মিয়া বাংলাদেশ আওয়ামী লীগের একজন সক্রিয় সদস্য ছিলেন। তার স্বামী অধ্যাপক আবু সুফিয়ানও ছিলেন একজন মুক্তিযোদ্ধা ও সমাজকর্মী।

মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি বীর প্রতীক খেতাবে ভূষিত হন। একারণে সাধারণ শ্রমিকদের কাছে ‘ভাবি’ বা ‘বুবু’ হিসেবে তিনি সর্বাধিক জনপ্রিয় মন্নুজান। আওয়ামী লীগ সরকারের গত তিন মেয়াদে শ্রম প্রতিমন্ত্রীসহ সরকারের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকাকালে শ্রমিক শ্রেণি ছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সেবা করে আরও সম্মান ও গ্রহণযোগ্যতা অর্জন করেছেন তিনি। সকলের কাছে দোয়া চেয়েছেন বেগম মন্নুজান সুফিয়ান।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :