300X70
শুক্রবার , ২৪ সেপ্টেম্বর ২০২১ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

খেলাঘর ঢাকা মহানগর উত্তরের অনলাইন আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৪, ২০২১ ১১:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন করেছে খেলাঘর ঢাকা মহানগর উত্তর। রঙিন বেলুন উড়িয়ে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে শিশু-কিশোরদের এআয়োজন উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস।

উদ্বোধনীর পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জালি জানিয়ে খেলাঘওে সংগিতের মাধ্যমে শুরু হয় শিশু-কিশোরদেও সাংস্কৃতিক আয়োজন। প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিশুদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। প্রধান আলোচক হিসেবে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন খেলাঘরে কেন্দ্রীয় কমিটির চেয়ারপার্সন প্রফেসর মাহফুজা খানম।

খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সালের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আলোচনা অংশনেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ড. সেলু বাসিত, সভাপতিমন্ডলীর সদস্য ডাঃ লেলিন চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন খেলাঘর ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি কাজি জাবেদ ইকবাল শিহাব, অনুষ্ঠান উদ্যাপন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহমেদ জয় ও আহবায়ক আরিফুল ইসলাম প্রধান।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের পক্ষ থেকে শিশুবন্ধু হিসেবে লিয়াকত আলী লাকী ও গোলাম কুদ্দুসকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে পরিবেশিত শিশুদের আবৃত্তি, সংগীত ও নৃত্য উপভোগ করেন খেলাঘর সংগঠক, অভিভাক ও উপস্থিত অতিথিবৃন্দ। আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পরে শিশু-কিশোর অনলাইন আবৃত্তি প্রতিযোগিতা ২০২১ এর ফলাফল ঘোষনা ও পুরস্কার বিতরণ করা হয়। তিনটি বিভাগে পাঁচজন করে মোট পনের জনকে সেরা পুরস্কার প্রদান করেন অতিথিরা।

উল্লেখ যে, গত আগষ্ট মাস জুড়ে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের ফেসবুক গ্রæপে অনলাইন আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ভিডিও পাঠিয়ে খেলাঘরের বিভিন্ন শাখার শিশু-কিশোর সভ্য ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডিএনসিসির ৮টি কোরবানির পশুর হাটে ডিজিটাল লেনদেন ব্যবস্থা

থার্টি ফাস্ট নাইটে প্রেমিকাকে দলবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ২

স্বশরীরে নিয়ন্ত্রণ কক্ষে বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করলেন মেয়র শেখ তাপস

ঈশ্বরগঞ্জে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক নাগরিক সংলাপ

বড়াইগ্রামে আধুনিক কৃষি যন্ত্রাংশ বিতরণ

বাংলাদেশে বার্সা একাডেমির কার্যক্রম শুরু হতে যাচ্ছে আইএসডি’তে

ছুটির দিন বৃহস্পতিবার সীমিত পরিসরে ব্যাংক খোলা

সরল খাঁ উচ্চ বিদ্যালয়ের ১৭ শিক্ষককে সম্মাননা প্রদান

শত সহকর্মীর প্রার্থনায় বেতারের মহাপরিচালকের অন্তিম যাত্রা

নান্দাইলে প্রতিবন্ধী ভাতার টাকা যায় ইউপি সদস্যর ফোনে

ব্রেকিং নিউজ :