300X70
বুধবার , ৩১ আগস্ট ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ছাত্রলীগকে সম্পদের লোভ পরিহারের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩১, ২০২২ ২:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,বাঙলা প্রতিদিন:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগে (আলতু-ফালতু) বাজে কাউকে না নিতে নির্দেশ দিয়েছেন। তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, সম্পদের লোভ পরিহার করে সঠিক আদর্শে নিজেদের গড়ে তুলে দেশের সেবায় নিয়োজিত হতে হবে। সম্পদ যে কাউকে বাঁচাতে পারে না, তা করোনার সময় প্রমাণ হয়েছে বলে ছাত্রলীগের নেতাকর্মীদের সতর্ক করেন প্রধানমন্ত্রী।

বুধবার (৩১ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ছাত্রলীগ নেতাকর্মীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আদর্শ হিসেবে গ্রহণ করতে হবে। বঙ্গবন্ধু সংগঠন গোছানোর জন্য মন্ত্রিত্ব পর্যন্ত ত্যাগ করেছেন। সেটা থেকে শিক্ষা নিতে হবে।

সরকার প্রধান বলেন, দেশের যেকোনো আন্দোলন-সংগ্রামে ছাত্রলীগ সবসময় বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের প্রস্তুত করতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নইলে দেশের অগ্রগতি হবে না। শিক্ষার ওপর জোর দেওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ক্ষমতা দখলদাররা শুধু জাতির পিতাকেই হত্যা করেনি, তার নামও মুছে ফেলার চেষ্টা করেছিলো। বঙ্গবন্ধু নিজেও বিশ্বাস করেননি দেশের মানুষ তাকে হত্যা করতে পারে। তার মৃত্যুর পর বিজয়ের ইতিহাস বিকৃতের চেষ্টা করা হয়েছিলো।

বিদ্যুৎ, জ্বালানি ও পানি ব্যবহারসহ সবক্ষেত্রে সবাইকে সাশ্রয়ী হতে আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যার যার অবস্থান থেকে কৃষির ওপর জোর দিতে হবে। বঙ্গবন্ধু যে সুখী সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন তা বাস্তবায়ন করাই লক্ষ্য বলে জানান প্রধানমন্ত্রী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :