300X70
রবিবার , ১৫ আগস্ট ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি বেপজার গভীর শ্রদ্ধাঞ্জলি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৫, ২০২১ ৪:৫৭ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) জাতীয় শোক দিবসে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেছে। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডবিøউসি, পিএসসি, জি ঊর্ধ্বতন কর্মকর্তাগণকে সাথে নিয়ে ১৫ আগস্ট ২০২১ সকালে বেপজা নির্বাহী দপ্তর প্রাঙ্গনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সচিব মোঃ জাকির হোসেন চৌধুরী এবং নির্বাহী দপ্তরের মহাব্যবস্থাপকগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের শহীদ সদস্যদের ৪৬তম শাহাদত বার্ষিকীতে বিন¤্র শ্রদ্ধা জানিয়ে ১৫ আগস্ট প্রত্যূষে বেপজা কমপ্লেক্স, ঢাকায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচির সূচনা হয়। দিনটির স্মরণে বেপজা নির্বাহী দপ্তরে আলোচনা অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও বাদ যোহর দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনা অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর জীবন ও রাজনৈতিক কর্মকান্ড নিয়ে বিশদ আলোচনা করা হয় ও তাঁর জীবন ও কর্মের উপর নির্মিত কয়েকটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভায় বেপজার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও মূল ফটকে জাতীয় শোক দিবসের ব্যানার এবং ডিজিটাল স্ক্রিনে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র ও জাতির পিতার ঐতিহাসিক বাণী ও আলোকচিত্র প্রদর্শন করা হয়।

একইভাবে বেপজার অধীন ৮টি ইপিজেড অর্থাৎ চট্টগ্রাম, ঢাকা, কুমিল্লা, ঈশ্বরদী, মোংলা, উত্তরা, আদমজী ও কর্ণফুলী ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়। অনুরূপভাবে জোনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং বাদ যোহর দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও জোনসমূহের মূল সড়কে জাতীয় শোক দিবসের বিলবোর্ড এবং প্রধান ফটকে ডিজিটাল স্ক্রিনে বঙ্গবন্ধুর জীবন-কর্ম ভিত্তিক প্রামাণ্যচিত্র ও ঐতিহাসিক বাণী এবং আলোকচিত্র প্রদর্শন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :