300X70
শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সপ্তাহের ব্যবধানে বেড়েছে সবজির দাম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৯, ২০২৪ ১:১৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : রাজধানীর বাজারগুলোতে ঈদের দীর্ঘ ছুটি শেষে মানুষের আনাগোনা বেড়েছে। আর সেই সাথে দাম বাড়তে শুরু করেছে সবজির। গত এক সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে সবজির দাম বেড়েছে ৫ থেকে ২০ টাকা। আজ শুক্রবার (১৯ এপ্রিল) কারওয়ান বাজারে কাঁচামরিচ বিক্রি হয়েছে প্রতি কেজি ৫০ টাকায়। গত সপ্তাহে একই বাজারে কাঁচামরিচের দাম ছিল প্রতি কেজি ৩০ টাকা।

এছাড়া কচু লতি ৫০ এর স্থলে ৬০, বেগুন ২০ এর স্থলে ৫০, করলা ৩০ স্থলে ৫০ থেকে ৭০, পটল ৩০ এর ৫০, ঢেঁড়শ ১৫ স্থলে ৩০, বরবটি ২০ এর স্থলে ৪০, লাউ ২৫ এর স্থলে ৩০ (প্রতি পিস), চিচিঙ্গা ২৫ এর স্থলে ৫০, আলু ৩০ এর স্থলে ৪০ এবং শসা ১৫ এর ২০ টাকা প্রতি কেজি বিক্রি হচ্ছে। ক্রেতাদের অভিযোগ, ঈদের পর সরকারের বাজার তদারকির অভাবে ব্যবসায়ী সুযোগ বুঝে বাড়িয়েছে সবজির দাম।

সাহানুর আলাম নামের এক ক্রেতা বলেন, “রমজানে সবজির দাম কমলেও আবারও বাড়া শুরু হয়েছে। ব্যবসায়ীরা অজুহাত দিয়েই দাম বাড়ায়। বাজার যারা যাদের নিয়ন্ত্রণ করে তারা যদি ঈদের পর তদারকি শুরু করে তাহলে দেখবেন ঠিকই ব্যবসায়ীরা সোজা হয়ে যাবে। কিন্তু সেটা হয় না ভালো ভাবে।”

রুহুল আমিন নামের আরেক ক্রেতা বলেন, “গরমের সঙ্গে সঙ্গে বাজারে সবজির দামও গরম হচ্ছে। ঈদের পরে দাম বাড়ছে। রোজার সময় পবিত্রতার জন্য হয়তো দাম কমিয়েছিল। কিন্তু এখন তো আর রমজান নেই, ভয়ও নেই। তবে এভাবে দাম বাড়লে কষ্টের মধ্যে পড়তে হবে।”

সবজি বিক্রেতা সহিদুল বলেন, “রমজান মাসে সবজির চাহিদা কম ছিল। তাছাড়া শেষের দিকে ঢাকাতে বেশি মানুষ ছিল না। তাই সবজির সরবরাহ চাহিদার তুলনায় বেশি ছিল। এখন মানুষ এসেছে, চাহিদাও বেড়েছে। চাহিদার তুলনায় বাজারে সবজি কম। তাই দাম বেড়েছে।”

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :