300X70
শুক্রবার , ৬ জানুয়ারি ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্য গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৬, ২০২৩ ১:২২ পূর্বাহ্ণ

মনির হোসেন জীবন : রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে জাল সনদ প্রস্তুতকারী সংঘবদ্ধ চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেফতারকৃতের নাম মোঃ রাকিব হোসেন ঘরামী (১৯)।
এসময় তার নিকট থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিপুল পরিমান জাল সনদ ও জাল সনদ তৈরীর বিভিন্ন সরঞ্জামাদিসহ তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাঙলা প্রতিদিনকে এসব তথ্য জানান।

র‌্যাব বলছে, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর হাজারীবাগ এলাকায় একটি ঝটিকা অভিযান চালিয়ে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের সদস্য
মোঃ রাকিব হোসেন ঘরামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এসময় তার নিকট থেকে ৩১টি ভূয়া সার্টিফিকেট, একটি সিপিইউ, একটি মনিটর, একটি কী-বোর্ড, একটি মাউস, একটি প্রিন্টার, একটি ভিজিএ ক্যাবল ও একটি প্রিন্টার ক্যাবল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি মোঃ রাকিব হোসেন ঘরামী বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছিল। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :