300X70
শুক্রবার , ৩০ জুলাই ২০২১ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঝালকাঠি থেকে প্রধানমন্ত্রী বক্তব্য বিকৃতসহ ধর্মীয় গুজব রটনাকারী গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩০, ২০২১ ৮:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন :
ইউটিউভ চ্যানেল ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজের মাধ্যমে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যসহ ইসলাম ধর্মের বিভিন্ন হাদিস নিজের মত করে সম্পাদনা করে প্রচারকারী মোঃ শফিকুল ইসলাম শাফীকে (৩৫) ঝালকাঠি সদর থেকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কাউন্টার টোরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) ধ্রুব জ্যোতির্ময় গোপ ।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিবিশন সূত্র জানায়, বেশ কিছু দিন ধরে শান্তির আহ্বান নামক একটি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজ থেকে ‘হাদিস’ অস্বীকার ও অপব্যখ্যা করে ধর্ম অবমাননাকর ভিডিও শেয়ার করে আসছিল। গভীর পর্যালোচনায় সেই চ্যানেলে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় সংসদে প্রদত্ত বক্তব্যের খণ্ডচিত্র বিকৃতভাবে উপস্থাপনের মাধ্যমে ধর্মীয় উষ্কানীমূলক বক্তব্যও পাওয়া যায়।

সূত্র আরো জানায়, উক্ত ইউটিউব চ্যানেলটি ব্রাউজ করলে দেখা যায়, সম্প্রতি বিভিন্ন আলোচিত ঘটনাকে কেন্দ্র করে, মনগড়া বিভিন্ন মিথ্যা বক্তব্যে ভিডিও ও ছবি যুক্ত করে ভিডিও প্রস্তুত করে আপলোড করে প্রচার করা হচ্ছে।
এসকল ভিডিওতে ধর্ম, রাষ্ট্র, সরকার বিরোধী নানা প্রকার আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক, মানহানীকর ও ধর্মীয় উষ্কানীমূলক গুজব রটিয়ে দেশের আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করা হচ্ছিল। সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ইন্টারনেট রেফারেল টিম পেট্রোলিং করে ।

এর পর প্রযুক্তি ব্যবহার করে উক্ত পেজ ও চ্যানেল পরিচালনাকারী মোঃ শফিকুল ইসলাম শাফীকে (৩৫) শনাক্ত করা হয় এবং এসি ধ্রুব জ্যোতির্ময় গোপে র নেতৃত্বে ইন্টারনেট রেফারেল টিম গত ২৮ জুলাই মোঃ শফিকুল ইসলাম শাফীকে ঝালকাঠি সদর(এসি) ধ্রুব জ্যোতির্ময় গোপ থেকে গ্রেফতার করেন।

গ্রেফতারকালে তার কাছে প্রাপ্ত মোবাইল ফোনে উক্ত ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ শান্তরি আহ্বান লগড ইন অবস্থায় পাওয়া যায়।

ইউটিউব চ্যানেলটিতে সংশ্লিষ্ট ভিডিওসহ একই রকম প্রায় পাঁচ শতাধিক ভিডিও পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, উল্লিখিত ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ এর মাধ্যমে অর্থ আয়ের জন্যে নিজেই তার ব্যাবহৃত মোবাইল ফোন দ্বারা উক্ত মনগড়া ও উষ্কানীমূলক গুজব রটানো ভিডিও গুলো ধারণ, সম্পাদনা ও প্রচার করে আসছিল।

বিষয়টি নিয়ে শুক্রবার সন্ধ্যায় এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ বলেন , গ্রেফতারকৃত মোঃ শফিকুল ইসলাম শাফী র(৩৫) বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৮/২৯/৩১ ধারায় গত ২৮/০৭/২০২১ তারিখে রমনা মডেল থানায় মামলা নং ২৮ রুজু করা হয়। বিজ্ঞ আদালত অভিযুক্তের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :