300X70
রবিবার , ২৯ জানুয়ারি ২০২৩ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডাক ও টেলিযোগাযোগ পদ পেলেন ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২৩ ৪:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : টেলিযোগাযোগ খাতের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ প্রথমবারের মতো ‘ডাক ও টেলিযোগাযোগ পদক ২০২৩ ‘ প্রদান করা হয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল শনিবার রাতে ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী অনুষ্ঠানে ১২টি ক্ষেত্রে ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান এ বছর ডাক ও টেলিযোগাযোগ পদকে ভূষিত হয়। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জুরি বোর্ড মনোনীত ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে এ পদক বিতরণ করেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এবং ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান এ সময় উপস্থিত ছিলেন। টেলিযোগাযোগ খাতের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন‌্য দেশে এই প্রথম বারের মতো এ পদক প্রদান করা হয়।

১২ টি ক্ষেত্রে পদক প্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠান সমূহের মধ্যে জাতীয় পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ব্রাক নেট লিমিটেড, বিভাগীয় পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান মিলিনিয়াম কম্পিউটার্স এন্ড নেটওয়ার্কিং, জেলা পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান কিশোরগঞ্জ অনলাইন নেটওয়ার্ক, উপজেলা পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এমএসএস এন্টারপ্রাইজ, শিক্ষা ক্ষেত্রে ডিজিটাল কনটেন্ট তৈরির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘বিজয় ডিজিটাল’, ডিজিটাল প্রযুক্তিনির্ভর চিকিৎসা সেবা প্রদানে অবদান রাখার জন্য আইসিটি অধিদপ্তরের ”সুরক্ষা টিম”, টেলিযোগাযোগ ও ডিজিটাল ডিভাইস উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে অবদান রাখার জন‌্য ওয়ালটন ডিজি-টেক ইন্ডাষ্ট্রিজ লিমিটেড, মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেসের ক্ষেত্রে অবদান রাখার জন‌্য নগদ লিমিটেড. ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কন্টাক্ট সেন্টারের (BPO) বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ফিফোটেক, টেলিযোগাযোগ ও ইন্টারনেট শিল্পে অবদান (ব্যক্তি পর্যায়ে) বিটিআরসি‘র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাসিম পারভেজ, টেলিযোগাযোগ ও ইন্টারনেট শিল্পে অবদান (প্রাতিষ্ঠানিক পর্যায়ে), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ডিজিটাল প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা তৈরিতে বিশেষ অবদান (ব্যক্তি পর্যায়ে), ইকবাল বাহার জাহিদ, ডিজিটাল প্রযুক্তি ভিত্তিক উদ্যোক্তা তৈরিতে বিশেষ অবদান (প্রাতিষ্ঠানিক পর্যায়ে), বিটিআরসি।

এছাড়া ডিজিটাল/টেলিযোগাযোগ সংযুক্তিতে অবদানের জন‌্য বিটিসিএল, টেলিকম শিল্পের বিকাশে সংবাদপত্র ও সাংবাদিকতায় বিশেষ অবদানের সংগঠন হিসেবে টেলিকম এন্ড টেকনোলজি রিপোর্টার্স নেটওয়ার্কস, বাংলাদেশ, টেলিকম শিল্পের বিকাশে সংবাদপত্র ও সাংবাদিকতায় বিশেষ অবদানের (একক) কম্পিউটার জগৎ, ইমার্জিং টেকনোলজি ( আইওটি ও ওটিটি) বিকাশে বিশেষ অবদানের প্রাতিষ্ঠানিক পর্যায়ে স্বীকৃতি স্বরূপ ডাটা সফট ম্যানুফ্যাকচারিং এন্ড এস্যাম্বলী ইনক, লিমিটেড কে ডাক ও টেলিযোগাযোগ পদক ২০২৩ এ ভূষিত করা হয়।

পদক বিতরণকালে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আশাবাদ প্রকাশ করে বলেন, টেলিযোগাযোগ ও ইন্টারনেট প্রযুক্তির বিকাশে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে উৎসাহ সৃষ্টির লক্ষ্যে ভবিষ্যতেও পদক প্রদান অব‌্যাহত থাকবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিএনপির গণআন্দোলনের ডাক হাস্যকর : তথ্যমন্ত্রী

মুজিবনগর স্মৃতিসৌধে জনতা ব্যাংকের এমডি এন্ড সিইও আব্দুল জব্বারের শ্রদ্ধা নিবেদন

নোবিপ্রবির নবনিযুক্ত উপ-উপাচার্য ড. মোহাম্মদ আব্দুল বাকীর যোগদান

জয়পুরহাটে একদিনে ১০০০ পরিবারকে ত্রাণ দিল বসুন্ধরা গ্রুপ

ড. শামসুল আলম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন

রৌমারীতে অতিদরিদ্র পরিবারের মাঝে শাড়ী ও লুঙ্গি বিতরণ

সিলেটে দ্বিতীয় স্মার্ট ক্লাসরুম উদ্বোধন করলো চীনা দূতাবাস

কোভিড রোগীদের অ্যান্টিবডি চিকিৎসায় ডব্লিউএইচও’র অনুমোদন

এবার মার্টিনেজকে ধুয়ে দিলেন ফ্রান্সের গোলরক্ষক

রৌমারীতে ইমারত শ্রমিকদের আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

ব্রেকিং নিউজ :