300X70
বুধবার , ২৪ আগস্ট ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দুই যুগ পালিয়ে থাকা হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ঢাকায় গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৪, ২০২২ ৫:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ও ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

উক্ত আসামী গত ০৫/১২/১৯৯৭খ্রিঃ তারিখ দিবাগত রাত আনুমানিক ০৩:০০ ঘটিকায় রংপুর জেলার পীরগঞ্জ থানার চাঁপাবাড়ী গ্রামে ধৃত আসামীর নিজ বসতবাড়ীর বসতঘরে তার স্ত্রী মুক্তা বেগমকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করেন। হত্যাকাÐটি ধামাচাপা দিতে প্রথমে তিনি এই ঘটনাকে একটি আত্মহত্যা বলে চালিয়ে দিতে চেয়েছিলেন। পরবর্তীতে, ময়না তদন্তের রিপোর্টে গলাটিপে শ্বাসরোধে হত্যার বিষয়টি প্রকাশ পেলে তার বিরুদ্ধে পীরগঞ্জ থানার মামলা নং-০৭/৬৩, তারিখ- ১২/০৪/১৯৯৮, ধারা- ১৮৬০ সালের পেনাল কোডের ৩০২ ধারায় নিয়মিত হত্যা মামলা রুজু হয়। উক্ত মামলা রুজু হওয়ার সংবাদ পেয়ে খাজা মিয়া আত্মগোপনে চলে যায়।

ধৃত আসামির বিরুদ্ধে ১৮৬০ সালের পেনাল কোড আইনের ৩০২ ধারার অপরাধ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা পীরগঞ্জ থানার অভিযোগ পত্র নং-১৫৯, তারিখ-১৪/১০/১৯৯৮, ধারা-৩০২, পেনাল কোড বিজ্ঞ আদালতে দাখিল করেন।

পরবর্তীতে বিজ্ঞ আদালত আসামী খাজা মিয়ার অনুপস্থিতিতে বিচারকার্য শেষে গত ০১/১২/২০১৩ খ্রিঃ তারিখে আসামির বিরুদ্ধে ১৮৬০ সালের পেনাল কোড আইনের ৩০২ ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০,০০০/- টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ০১(এক) বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

অতঃপর রংপুর জেলার পীরগঞ্জ থানা পুলিশ উক্ত হত্যা মামলার আসামী খাজা মিয়াকে গ্রেফতারের জন্য র‌্যাব-১০ এর নিকট একটি অধিযাচনপত্র প্রেরণ করে। অধিযাচনপত্রের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত আসামীকে গ্রেফতারের লক্ষে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার (২৩ আগস্ট) রাজধানী ঢাকার শাহবাগ থানাধীন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এলকায় একটি অভিযান পরিচালনা করে রংপুর জেলার পীরগঞ্জ থানার মামলা নং-০৭/৬৩, তারিখ- ১২/০৪/১৯৯৮, ধারা- ১৮৬০ সালের পেনাল কোডের ৩০২ ধারা মামলার পলাতক আসামী মোঃ খাজা মিয়া (৪২)’কে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত হত্যা কান্ডের সাথে তার সম্পৃক্ততার সত্যতা স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নোয়াখালীতে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে প্রবাসীর স্ত্রী উধাও

ইন্দোনেশিয়ায় তেলের ডিপোতে আগুন, নিহত ১৭

আবারও চিরচেনা রূপে ফিরছে রাজধানী, স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা এখনাে কম

শত মিথ্যে অপবাদেও এরশাদই মহানায়ক

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়শী প্রশংসা শ্রীলংকার পররাষ্ট্র মন্ত্রীর

বৃহস্পতিবার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা

প্রাইম ব্যাংকের পেরোল ব্যাংকিং এবং প্রাইমপে” সুবিধা পাবেন হেলথ কেয়ার ফার্মাসিউটিক্যালসের কর্মকর্তা-কর্মচারী

বিশ্ব পানিতে ডুবে মৃত্যু প্রতিরোধ দিবস আজ

৬৭৮ শিক্ষককে চাকরিচ্যুতের নির্দেশ, রয়েছে ৭ শাস্তি

কঙ্গোতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৮ শান্তিরক্ষী নিহত

ব্রেকিং নিউজ :