300X70
শুক্রবার , ১৫ জুলাই ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশীয় অস্ত্রসহ ৭ দুর্বৃত্বকারী আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৫, ২০২২ ৮:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন (মংলা) এর অভিযানে দেশীয় অস্ত্রসহ ৭ জন দুর্বৃত্বকারী আটক করেছে। আজ শুক্রবার (১৫ জুলাই) কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত ১২ জুলাই রাত সাড়ে ১১ টার দিকে বোর পয়েন্ট এ নোঙ্গররত অবস্থায় M V Blue Merlin মার্চেন্ট শীপে ছিচকে চুরির উদ্দেশ্যে একদল দূর্বৃত্তকারী প্রচেষ্টা চালায়। এমতাবস্থায় উক্ত মার্চেন্ট শীপ থেকে কমিউনিকেশন সেট (VHF চ্যানেল 16) এর মাধ্যমে ঘটনাটি পোর্ট অথরিটিকে জানায়।

বাংলাদেশ কোস্ট গার্ড বিষয়টি জানার সাথে সাথেই উর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশক্রমে বিসিজি স্টেশন কোকিলমনি এবং বিসিজি আউটপোস্ট দুবলা হতে দুইটি অপারেশন দল তৎক্ষণাত বিষয়টি তদন্ত করার লক্ষ্যে মার্চেন্ট শীপ এর উদ্দেশ্যে গমন করে। পরবর্তীতে দুর্বৃত্বকারী দলের নৌকাটিকে সনাক্ত করে ধাওয়া করা হয় এবং কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি পালিয়ে যায়।

পরে উক্ত মার্চেন্ট শীপ থেকে সংগৃহীত সিসিটিভি ফুটেজ ও গোপন তথ্যের ভিত্তিতে বর্ণিত দুর্বৃত্বকারীদের আটক করার উদ্দেশ্যে কোস্ট গার্ড জাহাজ তামজীদ এর নেতৃত্বে তিনটি অপারেশন দল হাইস্পীড বোট এর সহায়তায় নজরদারি বৃদ্ধির মাধ্যমে টহল প্রদান করে।

অতঃপর গতকাল বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোরে সাব লেফটেন্যান্ট এস এম সাজিদ মোস্তফা তনু এর নেতৃত্বে অপারেশন দলটি দুই সিলিন্ডার বিশিষ্ট কাঠের নৌকাসহ ০৭ জন দুর্বৃত্বকারীকে আটক করতে সক্ষম হয়। উক্ত সময়ে নৌকাটি তল্লাশি করে দেশীয় অস্ত্র (চাপাতি, দা, কুঠার ও করাত ইত্যাদি) দড়ি কাটার সরঞ্জাম, ৭পিস ইয়াবা ও ২০ গ্রাম গাঁজা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কোস্ট গার্ড বেইস মংলা এর উদ্দেশ্যে নিয়ে আসা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :