300X70
রবিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের সর্বপ্রথম ৪টি ব্র্যান্ড নিউ আল্ট্রাম্যাক্স ড্রাই বাল্ক ক্যারিয়ারের উদ্বোধন করলো এমজিআই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৫:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর পক্ষ থেকে সমুদ্রের বুকে যাত্রা শুরু করেছে, বাংলাদেশের সর্বপ্রথম ৪টি ব্র্যান্ড নিউ আল্ট্রাম্যাক্স ড্রাই বাল্ক ক্যারিয়ার- এম.ভি. মেঘনা ভিক্টোরি, এম.ভি. মেঘনা প্রেস্টিজ, এম.ভি. মেঘনা হোপ এবং এম.ভি. মেঘনা প্রগ্রেস। আজ রোববার (২৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী, এম.পি.।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, এনপিপি, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি, বিএন। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মোঃ নিজামুল হক, ওএসপি, এনজিপি, পিএসসি, বিএন, এইচএসবিসি বাংলাদেশ-এর চিফ এক্সিকিউটিভ অফিসার মো. মাহবুব উর রহমান এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর সম্মানিত প্রেসিডেন্ট মাহবুবুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোস্তফা কামাল।

৪টি জাহাজের জন্য এইচএসবিসি বাংলাদেশ সাইনোশিওর গ্যারান্টির বিপরীতে ৭১ মিলিয়ন ডলার অর্থায়নের ব্যবস্থা করছে। জিয়াংসু ইয়াংজি-মিতসুই শিপবিল্ডিং কোং লিঃ নামের জাপান ও চীনের একটি জয়েন্ট ভেঞ্চার কোম্পানি, এমজিআই-এর এই ৪টি ব্র্যান্ড নিউ আল্ট্রাম্যাক্স ড্রাই বাল্ক ক্যারিয়ার তৈরি করেছে।

সমুদ্রগামী উক্ত প্রত্যেকটি জাহাজের ধারণক্ষমতা ৬৬,০০০ ডিডব্লিউটি। আমাদের জাতীয় পতাকা বহনকারী এই ব্র্যান্ড নিউ আল্ট্রাম্যাক্স ড্রাই বাল্ক ক্যারিয়ার-গুলো বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ সমুদ্র বন্দর থেকে পণ্য আনা-নেওয়ার মাধ্যমে দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখবে বলে এমজিআই জানিয়েছে।

এখানে উল্লেখ্য যে, দেশের অন্যতম প্রধান শিল্পগোষ্ঠী মেঘনা গ্রæপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর ভোগ্যপণ্য থেকে শুরু করে নির্মাণ সামগ্রী, অর্থনৈতিক অঞ্চল, শিপিং, এভিয়েশন, কেমিক্যালস, বিদ্যুৎ ও জ্বালানি, কাগজ ও টিস্যু সহ বিভিন্ন খাতে বিনিয়োগ রয়েছে।

৫২টি শিল্প কারখানায় প্রত্যক্ষভাবে প্রায় ৫০ হাজারেরও বেশি কর্মী নিয়ে এমজিআই দেশের অর্থনীতিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উল্লেখযোগ্য অবদান রেখে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশের প্রতি ২টি পরিবারের ১টি মেঘনা গ্রæপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর বিভিন্ন পণ্য ব্যবহার করছে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৭ দিনে বিশ্বব্যাপী করোনা বেড়েছে ৭১%, জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

১৯ দিন পর করোনামুক্ত রোনালদো

ধামইরহাটে অসুস্থ্য কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান

বন্যার্তদের জন্য জরুরি অর্থসহায়তা যুক্তরাষ্ট্রের

বন্যার্তদের জন্য জরুরি অর্থসহায়তা যুক্তরাষ্ট্রের

গ্লোবালি লঞ্চ হচ্ছে বছরের সবচেয়ে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ রিয়েলমি জিটি ২ প্রো

ভোলার জংশন বাজারে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

ভাটারা ও দক্ষিণ কেরাণীগঞ্জে সাজাপ্রাপ্ত ও ধর্ষণ মামলায় ২ জন গ্রেফতার

অপো’র ফ্ল্যাগশিপ ফাইন্ড এক্স৫ উন্মোচন হচ্ছে ২৪ ফেব্রুয়ারি

ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করলেন সুরক্ষা সচিব

চলে গেলেন কিংবদন্তি গায়ক বাপ্পি লাহিড়ী

ব্রেকিং নিউজ :