300X70
বৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশে দেশে করোনার তাণ্ডব, মৃত্যু ৬০ লাখ ছুঁই ছুঁই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩, ২০২২ ১০:২১ পূর্বাহ্ণ

স্বাস্থ্য ডেস্ক: মহামারি করোনা ভাইরাসের তাণ্ডব ফের বেড়েছে সারা বিশ্বে। মাঝে কিছু দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা কিছুটা কমেছিল। গত কয়েকদিন ধরে ভাইরসটির তাণ্ডব ফের

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৪ কোটি ২ লাখ ৭৪ হাজার ৯০৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ৯২ হাজার ২৭১ জনে। আর সুস্থ হয়েছেন ৩৭ কোটি ২৯ লাখ ৩৩ হাজার ৫৭৯ জন। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে এ চিত্র দেখা গেছে।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসের আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭৮ হাজার ২৩০ জন আক্রান্ত হন। এ সময়ে মারা গেছেন ৭ হাজার ৭৩৩ জন। যা আগের ২ দিনের তুলনায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে।

আগের দিন বুধবার (২ মার্চ) করোনায় আক্রান্ত হয়েছিলেন ১৩ লাখ ৩৭ হাজার ৩৯৮ জন আক্রান্ত হন। এ সময়ে মৃত্যু হয়েছিল ৬ হাজার ৮১৩ জনের।

এর আগের দিন মঙ্গলবার (১ মার্চ) করোনায় আক্রান্ত হয়েছিলেন ৯ লাখ ৭১ হাজার ২১১ জন। একই সময়ে মৃত্যু হয়েছিল ৫ হাজার ৩৮৪ জনের।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৭ লাখ ৬৬ হাজার ৭২৫ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৭৯ হাজার ৭২৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৯ লাখ ৪৪ হাজার ৭৬১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৪ হাজার ৪১৯ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৪২ হাজার ১৬০ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫০ হাজার ৫২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ২৮ লাখ ৪০ হাজার ৩০৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৭৬২ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৯০ লাখ ২৯ হাজার ৩২১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৬১ হাজার ৭০৪ জন।

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, জার্মানি সপ্তম, তুরস্ক অষ্টম, ইতালি নবম ও স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ৪১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :