300X70
বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশ বিরোধী সকল অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়তে হবে : বিএসএমএমইউ উপাচার্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৮, ২০২২ ৪:১২ অপরাহ্ণ

বিএসএমএমইউয়ে প্রশিক্ষকদের স্তন ক্যান্সারের উপর উচ্চতর প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রশিক্ষকদের (ট্রেনিং অব ট্রেইনারস) ‘ব্রেস্ট ক্যান্সার স্ক্রিনিং এন্ড ম্যানেজমেন্ট’ শীর্ষক বিষয়ের উপর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টায় (৮ নভেম্বর ২০২২) বিশ্ববিদ্যালয়ের ক্যান্সার ভবনে গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে ইলেকট্রনিক ডাটা ট্রাকিংসহ জনসংখ্যা ভিত্তিক জরায়ু-মুখ ও স্তন ক্যানসার স্ক্রিনিং কর্মসূচি প্রকল্প।

এ প্রশিক্ষণ কর্মশালা থেকে সারাদেশ থেকে ১৩ জন প্রশিক্ষক অনুষ্ঠানের প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ হাত থেকে কর্মশালার সনদপত্র গ্রহণ করেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, আমরা যা শিখি তা যদি চর্চা না করি তবে সেটি ভুলে যাবো। প্রশিক্ষণলব্দ জ্ঞান চর্চার মাধ্যমে সংরক্ষণ ও বিতরণ করা যায়। আমরা যে ট্রেনিং করি, সেটি অন্যকে শেখাতে হবে। আমরা আজ যা শিখলাম সেটিকে অন্যকে সেখাতে হবে। যদি অন্যকে না শেখাই সেটি ভুলে যাবো।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশের স্বাস্থ্যসেবা নানান খাতের উন্নয়ন ঘটেছে। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রোগীর সংখ্যা বেড়েছে। দেশের অর্থনীতিতে পদ্মাসেতুর ইতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। দেশের উন্নয়নের স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের জন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশ বিরোধী সকল অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়তে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ।

অনুষ্ঠানে সার্জিক্যাল অনকোলজির অধ্যাপক ডা. সামিয়া মুবিন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব একে এম নুরুন্নবি কবির, যুগ্ম-সচিব (পরিকল্পনা) মোঃ আব্দুস সালাম খান, সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইলেকট্রনিক ডাটা ট্রাকিংসহ জনসংখ্যা ভিত্তিক জরায়ু-মুখ ও স্তন ক্যানসার স্ক্রিনিং কর্মসূচির প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. আশরাফুন্নেসা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কল্পোসকপিস্ট ডা. সাদিয়া মাহবুবা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :