300X70
বৃহস্পতিবার , ২০ জুলাই ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নুপামি বিডি লিমিটেড বাংলাদেশে নিয়ে এলো কুয়েলারস্টোন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২০, ২০২৩ ৫:৩৫ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশে প্রিমিয়াম স্প্যানিশ পণ্যের অন্যতম পরিবেশক নুপামি বিডি লিমিটেড সম্প্রতি বাংলাদেশে নিয়ে এলো কুয়েলারস্টোন। এ উপলক্ষ্যে রাজধানীতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো দে আসিস বেনিতেজ সালাস। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুয়েলারস্টোনের দুই স্বত্ত্বাধিকারি দিয়েগো মার্টিনেজ ক্যানো এবং দিয়েগো মার্টিনেজ ক্রুজ। এছাড়াও নুপামি বিডি লিমিটেডের প্রধান কর্মকর্তা আরিটজ ইজুরা, স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিষ্ঠাতা, সাবেক প্রেসিডেন্ট নুরিয়া লোপেজ এবং নুপামি বিডি লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তাগণ সফল এই অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

স্পেনের ক্যান্টোরিয়ায় (আলমেরিয়া) ১৯৫৮ সালে যাত্রা শুরু করে কুয়েলারস্টোন।

প্রতিষ্ঠার পর থেকেই প্রতিষ্ঠানটি জাতীয় এবং আন্তর্জাতিকভাবে প্রসার লাভ করেছে। তারা আলমেরিয়ায় স্থানীয়ভাবে উৎপাদন এবং একই সঙ্গে প্রাকৃতিক পাথরের বিখ্যাত পরিবেশক হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে। উৎপাদন প্রক্রিয়ার সব ধরণের সক্ষমতা রয়েছে কুয়েলারস্টোনের। বিশ্বব্যাপী যে কোন খনি থেকে পাথর নির্বাচনের স্বাধীনতা প্রদান করে থাকে তারা। এছাড়াও প্রতিষ্ঠানটি নকশার রূপায়ণ, পাথর উৎপাদন, পরিবহন, এবং স্থাপনের প্রযুক্তিগত পরামর্শও দিয়ে থাকে।

কুয়েলারস্টোন আন্তর্জাতিকভাবে পরিচিত স্থপতি এবং ডিজাইনারদের সঙ্গে যৌথভাবে আবাসিক, বাণিজ্যিক এবং বিভিন্ন স্থাপনা নিমার্ণে সহযোগীতা করেছে। যার মধ্যে রয়েছে- ফস্টার অ্যান্ড পার্টনারস, রাফায়েল দে লা হোজ, রন আরাদ, পিনিনফারিনা এবং সাওটা।

৩০টিরও বেশি দেশজুড়ে বিস্তৃত রয়েছে প্রতিষ্ঠানটির নানান ব্যতিক্রমধর্মী প্রজেক্ট, যার জন্য তারা জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসা অর্জণ করেছে। এসব প্রজেক্টগুলোর মধ্যে রয়েছে দুবাই এক্সপো ২০২০-এর ভিশন প্যাভিলিয়ন, লুই ভিটন এবং অ্যাপলের মতো মর্যাদাপূর্ণ ব্র্যান্ডের স্টোর ও মাদ্রিদের বিলাসবহুল ফোর-সিজনস হোটেল। বাংলাদেশে ধর্মীয় বিষয়ের তাৎপর্য বিবেচনায়, কুয়েলারস্টোন তার ব্যবসার প্রধান তিনটি শাখার মধ্যে একটি ধর্ম সংশ্লিষ্ট শিল্পের সঙ্গে জড়িত থাকতে পেরে গর্বিত। এসব ধর্মীয় অবকাঠামোগুলোর সৌন্দর্যবর্ধনে মার্বেলের কলাম, ঝাঁঝরি, ফুটপাথ, ফোয়ারা এবং অন্যান্য স্থাপত্য উপাদান সরবরাহে মাধ্যমে তাদের আলাদা বৈশিষ্ট্য প্রদান করে থাকে।

দেশে কুয়েলারস্টোনের এই যাত্রা নুপামি বাংলাদেশের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত হচ্ছে। দীর্ঘদিন ধরেই দেশের বিখ্যাত স্থপতি এবং নির্মাণসংস্থার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে আসছে নুপামি। এছাড়াও বাংলাদেশের অগ্রসরমান বাজারকে এগিয়ে নিতে স্থাপত্যশিল্প ও নির্মাণশৈলির সঙ্গে নিয়মিতভাবে নিত্যনতুন অত্যাধুনিক উদ্ভাবন ও উপকরণের যোগাযোগ স্থাপনে সাহায্য করছে। নুপামির নতুন এ সংযোজন প্রমাণ করে যে, প্রতিষ্ঠানটি তার মূল্যবান ভোক্তাদের জন্য সেরা পণ্য সরবরাহে সব সময় প্রতিজ্ঞাবদ্ধ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অংশগ্রহণমূলক নির্বাচনের দায়িত্ব শুধু সরকারি দলের নয়, বিএনপিসহ সকলের : তথ্যমন্ত্রী

কোথায় কবে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’

কৃষি ব্যাংকের এমডিকে শুভেচ্ছা জানালো বসুন্ধরা গ্রুপ

সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

বসুন্ধরা গ্রুপের উদ্যোগে ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুরে শীতার্তের মাঝে কম্বল বিতরণ

ঢাকা আইনজীবী সমিতির আ. লীগ সমর্থিত সাদা প্যানেল জয়ী

১০-১০ অনলাইন শপিং উৎসবে বিকাশের ১০% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর পর্দা উঠল

ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামাল উদ্দিনের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক

বেনাপোলে ১৮৯ বোতল ফেন্সিডিলসহ ৩ জন গ্রেফতার

ব্রেকিং নিউজ :