300X70
বৃহস্পতিবার , ১১ ফেব্রুয়ারি ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নয় বছরে সাগর-রুনি মামলার তারিখ পড়েছে ৭৮ বার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১১, ২০২১ ১১:০৭ পূর্বাহ্ণ

ফের তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ১১ মার্চ

এ.এইচ.এম সাইফুদ্দিন: নয় বছরে সাগর-রুনি মামলার তারিখ পড়েছে ৭৮ বার। ফের তদন্ত প্রতিবেদন দাখিলের দিন রয়েছে আগামী ১১ মার্চ।

আজকের এই দিনে সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনিকে নির্মম হত্যা করা হয়েছে। আজ ১১ ফেব্রুয়ারি সেই ছোট্ট সন্তানটিকে রেখে পৃথিবী থেকে চলে যাওয়া সাংবাদিক দম্পত্তির নবম মৃত্যুবাষির্কী।

এই হত্যা কাণ্ডের ঘটনায় দায়ের করা মামলার সবশেষ গত ৩ ফেব্রুয়ারি মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু প্রতিবেদন দাখিল করেনি র‌্যাব। এজন্য আগামী ১১ মার্চ ফের প্রতিবেদন দাখিলের দিন নির্ধারণ করেছেন আদালত।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনিকে হত্যা করা হয়। এরপর নিহত রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন।

প্রথমে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার এক উপ-পরিদর্শক (এসআই)।

চারদিন পর চাঞ্চল্যকর এ হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। দুই মাসেরও বেশি সময় তদন্ত করে রহস্য উদঘাটনে ব্যর্থ হয় ডিবি।

পরে হাইকোর্টের নির্দেশে একই বছরের ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।

সাগর-রুনি হত্যা মামলার ৮ আসামির দুই জন বাড়ির দারোয়ান পলাশ রুদ্র পাল ও কথিত বন্ধু তানভীর রহমান জামিনে আছেন। অপর ছয় আসামি মিন্টু, বকুল মিয়া, কামরুল হাসান অরুন, রফিকুল ইসলাম, এনাম আহমেদ ও আবু সাঈদ কারাগারে আছেন। আসামিদের মধ্যে তানভীর জামিনে আছেন।

এ মামলায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার ৮ জনের কেউই এখন পর্যন্ত হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :