300X70
শুক্রবার , ১৩ অক্টোবর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাহাড়ে পথ হারিয়ে ফেলা তিন পর্যটক উদ্ধার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৩, ২০২৩ ৮:৪৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেলা তিন পর্যটককে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। আজ শুক্রবার দুপুরে সীতাকুণ্ড থেকে এই পর্যটকদের উদ্ধার করে সীতাকুন্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন। উদ্ধারকৃত পর্যটকরা হলেন নোয়াখালী শাখার সোনালী ব্যাংক কর্মকর্তা জামাল উদ্দিন (৩৪), সঞ্জয় বণিক (৩৫) ও মো. আলাউদ্দিন (৩৬)।

জানা যায়, আজ সকালে সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে বেড়াতে যায় নোয়াখালী থেকে আগত সোনালি ব্যাংকের তিন কর্মকর্তা। সকাল ৯.৩০ মিনিটের দিকে তারা বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে প্রবেশ করেন। বিভিন্ন স্থানে বেড়ানোর এক পর্যায়ে তারা পথ হারিয়ে ফেলেন। বের হওয়ার পথ খুঁজে না পেয়ে ২.৩০ মিনিটের দিকে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসে কল করেন এবং তাদের উদ্ধার করার কথা জানান।

খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ নূরুল আলম দুলাল এর নেতৃত্বে সীতাকুণ্ড ফায়ার স্টেশনের একটি রেসকিউ টিম গিয়ে ৩.১৫ মিনিটে তাদের উদ্ধার করেন।

সীতাকুণ্ড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জনাব মোঃ নূরুল আলম দুলাল জানান, খবর পেয়ে আমরা সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেনে যাই, প্রথমে গুগল ম্যাপের মাধ্যেমে তাদের লোকেশন ট্রাকিং করি। মোবাইলের ফোনের মাধ্যেমে তাদের সাথে কথা বলতে থাকি এবং তাদের বের হওয়ার পথের নির্দেশনা দেই। এদিকে আমরা সাইরেন বাজাতে থাকি। ফোনে তাদের বলি আমাদের সাইরেন শুনতে পান কিনা যদি শুনতে পান তাহলে সাইরেনের শব্দের দিকে এগুতে থাকুন। এভাবে আমরা তাদের উদ্ধার করি। উদ্ধার করার পর তাদের হোটেলে পৌঁছে দেই।

উদ্ধারকৃত এক পর্যটক জানান, আমরা সকালে সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে প্রবেশ করি। এক পর্যায়ে আমরা বুঝতে পারি পথ হারিয়ে ফেলেছি। এভাবে ৩ ঘণ্টা পথ খোঁজার পর আমরা ফায়ার সার্ভিসকে কল দেই। তারা এসে আমাদের উদ্ধার করেন। এজন্য ফায়ার সার্ভিস এর সকল সদস্যেদের ধন্যবাদ জানাই।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিশ্ববাজারের তেলের প্রকৃত মূল্য তুলে ধরুন যৌক্তিক মূল্য নিশ্চিত করতে কাজ করছি : বাণিজ্যমন্ত্রী

জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী

ধানমন্ডিতে রবীন্দ্র সরোবরের আদলে নজরুল সরোবর নির্মাণ : মেয়র শেখ তাপস

চট্টগ্রামে বিজিবি-বিএসএফের ৪ দিনব্যাপী সীমান্ত সমন্বয় সম্মেলন শুরু

নোয়াখালীতে সেটেলমেন্ট অফিসারের ২৩ বছরের কারাদন্ড

নিষেধাজ্ঞা সত্ত্বেও ঢাকার আকাশ ছেয়ে গেছে ফানুস-আতশবাজিতে

জবি লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ন্যাশনাল হাউজিংয়ের বোর্ড সভা ১৮ জুলাই

টঙ্গীতে মাদকসহ এক নারী গ্রেফতার

দিহান বাসা ফাঁকা পেলেই বান্ধবীদের নিয়ে ফুর্তি করত

ব্রেকিং নিউজ :