300X70
শুক্রবার , ২৯ অক্টোবর ২০২১ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পায়ে হেঁটে প্রচারণায় ব্যস্ত চেয়ারম্যান প্রার্থী টাইফুন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৯, ২০২১ ৬:৪৬ অপরাহ্ণ

প্রতিনিধি, ডুমুরিয়া : আসন্ন ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে খুলনা ডুমুরিয়া উপজেলার ১নং ধামালিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচারণা। নির্বাচনের এই প্রচারণায় অধিকাংশ প্রার্থীরা যেখানে আচরণবিধি লঙ্ঘন করছেন সেখানে দৃষ্টান্ত স্থাপন করলেন অত্র ইউনিয়নের সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর হাবিব টাইফুন। নিজের নির্বাচনী প্রতিক মটরসাইকেল থাকা স্বত্ত্বেও শুধুমাত্র ভোটারদের ভালোবাসার কারণে বেশির ভাগ সময়ই তিনি পায়ে হেঁটেই করেন তার নির্বাচনী প্রচারণা। তবে ১১টি গ্রাম নিয়ে গঠিত ধামালিয়া ইউনিয়ন অনেক বড় হওয়ায় দূরের গ্রামগুলোতে তিনি বিভিন্ন যানবাহন ব্যবহার করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, অত্যান্ত সম্ভ্রান্ত একটি মুসলিম পরিবারের জন্ম হয় জাহাঙ্গীর হাবিব টাইফুন এর। ছোটবেলা থেকেই তিনি ছিলেন মানবদরদী। তার বহু প্রমাণ পাওয়া গেছে তার সহপাঠীদের সঙ্গে আলাপ করে। ছাত্র অবস্থায় তার সহপাঠিরা যখন পরিক্ষার ফিস দিতে পারতো না তখন তিনিই তাদের সকল খরচ বহন করতেন। এভাবেই তিনি জড়িয়ে পড়েন মানবসেবায়। শুরু হয় নতুন পথ চলা। অসহায়দের নিজের পকেটের টাকা খরচ করে আহার জোগাড় থেকে শুরু করে সমাজের অধিকাং দরিদ্রদের করেছেন স্বাবলম্বী। কিনে দিয়েছেন গরু-ছাগলসহ বিভিন্ন গবাদিপশু। মহিলাদের স্বাবলম্বী করতে তিনি অসংখ্য মেলাই মেশিন প্রদান করেছেন। তরুণদের জন্য গড়ে তুলেছেন অনেক ক্লাবও। যেখানে তিনি নিয়মিত তদারকিও করে থাকেন। আর এই সবই তিনি করতেন নিজের ভালো লাগা থেকে। আর এই ভালো লাগাই তার নতুন পরিচয় হতে চলেছে।

আসন্ন নির্বাচনে এলাকাবাসী জাহাঙ্গীর হাবিব টাইফুনকে রাজনৈতিক নেতার খাতায় নাম তুলে দিয়েছেন। জাহাঙ্গীর হাবিব টাইফুনকে দাঁড় করিয়ে দিয়েছেন ১নং ধামালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে। পাঁয়ে হেটে চলা এই মানুষটিকে ভালোবেসে মার্কা দিয়েছেন মটরসাইকেল। তবে মটরসাইকেল মার্কায় নির্বাচন করলেও ভোটারদের সামনে তিনি তা ব্যবহার করতে কুন্ঠাবোধ করেন। তিনি মনে করেন, এলাকার ময়-মুরোব্বিদের সামনে মটরসাইকেল চালানো কখনোই ভদ্রতার পরিচয় বহন করে না। তাই যতটুকু পারি এলাকাবাসীকে সম্মান করার চেষ্টা করি। তবে এলাকা বড় হওয়ায় যানবাহনতো ব্যবহার করতেই হয়। তাই বলে কোনো মানুষকে অসম্মান করতে পারি না। তিনি বলেন, সবার উপরে আমরা মানুষ। আর সেইতো প্রকৃত মানুষ যারা অন্যদের সম্মান করেন। তাই তিনি এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞ যে, তারা ভালোবেসে তাকে জনগণের প্রতিনিধিত্ব করার সুযোগ করে দিয়েছেন। এ জন্য ধামালিয়ার সকল ভোটারদের কাছে তিনি মটরসাইকেল মার্কায় ভোট দিয়ে এলাকার উন্নয়ন করার সুযোগ চান।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :