300X70
রবিবার , ৬ ফেব্রুয়ারি ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রতারণা বন্ধে ই-কমার্স ব্যবসায় নিবন্ধন শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৬, ২০২২ ১১:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এক ছাতার তলে আসছে ই-কমার্স ব্যবসা। গতকাল ১১টি প্রতিষ্ঠানকে সনদ দেওয়ার মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু করল। বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে নিবন্ধনকারীদের মধ্যে সনদ দেওয়া হয়েছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, গ্রামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে অনেক নারী উদ্যোক্তা আছেন, যারা জীবনসংগ্রামের জন্য ডিজিটাল কমার্স ব্যবসা করছেন। এই ব্যবসা করে মানুষ যাতে প্রতারণার শিকার না হয়, সেজন্য সবাইকে এক ছাতার তলে আনার ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘ই-কমার্স ব্যবসাকে একটি সিস্টেমে আনার জন্য সরকার এই ব্যবস্থা নিচ্ছে। পর্যায়ক্রমে দেশের সব ই-কমার্স ব্যবসা নিবন্ধনের আওতায় আসবে। যারা নিবন্ধন করবেন না, তারা হয়তো একসময় এই ব্যবসা করতে পারবেন না, তবে একটু সময় লাগবে।’

বিশেষ অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক বলেন, ই-কমার্সের মাধ্যমে ২ হাজার ৫০০ কোটি টাকার লেনদেন হচ্ছে। প্রতারণার হাত থেকে কীভাবে মানুষকে রক্ষা করা যায়, সেজন্য সরকার এই ব্যবস্থা নিচ্ছে।

প্রধানমন্ত্রীর বেসরকারিবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। দেশের নারী উদ্যোক্তাদের সবাইকে একই প্ল্যাটফর্মে আনার জন্য সরকার তিন মাসের মধ্যেরে জিস্ট্রেশন করতে বলেছে।

নির্বাচিত উদ্যোক্তাদের তালিকা : জিয়া আশরাফ, প্রতিষ্ঠাতা ও সিওও, চালডাল লি.; মোহাম্মদ সাহাব উদ্দিন, প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, ডায়াবেটিস স্টোর; মাহমুদুল হাসান সোহাগ, সিইও, রকমারি ডট কম; ফাহিম মাশরুর, প্রতিষ্ঠাতা ও সিইও, আজকের ডিল; নাজমুস শেখ, ব্যবস্থাপনা পরিচালক, সাজগোজ লি.; আব্দুল আজীজ, প্রতিষ্ঠাতা ও সিইও, যাচাই ডট কম; ফারহা মাহমুদ তৃণা, প্রোপাইটর, তৃণাস ক্লোসেট; হোসনে আরা খান নওরীন, প্রতিষ্ঠাতা, নওরীনস মীরর; সালমা রহমান আঁখি, প্রোপাইটর, আঁখিস কালেকশান (ফেসবুক শপ); ফারহা দিবা, প্রোপাইটর, নিখান (ফেসবুক শপ ও আনন্দমেলা মার্চেন্ট); মুসফেরা জাহান, প্রোপাইটর, মম ফানুস (ফেসবুক শপ ও আনন্দমেলা মার্চেন্ট)।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

লেস্টারকে হারিয়ে রেকর্ড গড়লো লিভারপুল

গরমে হিট স্ট্রোকের ঝুঁকি, দীর্ঘসময় রোদে না থাকার পরামর্শ

বারিতে কৃষি ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ পদ্ধতি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

গণঅভূ্যত্থান দিবস উপলক্ষে স্মারক ডাকটিকেট অবমুক্ত করলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

ব্যক্তিগত গাড়ির সংখ্যা কমিয়ে গণপরিবহণের প্রতি নজর দেওয়ার আহবান মেয়র আতিকুলের

”এমডি অব দি ইয়ার” অ্যাওয়ার্ড পেলেন দিলীপ কুমার আগরওয়ালা

২৩ আগস্ট সাংবাদিক রোজিনার বিরুদ্ধে প্রতিবেদন

চক্ষু রোগীদের গ্লোকোমা স্ক্রিনিং করেই সেবা দিতে হবে : বিএসএমএমইউর উপাচার্য

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হলেন শাখাওয়াত মুন

‘সব ঠিক থাকলে আগামী ৭ ফেব্রুয়ারি গণ টিকাদান শুরু হবে’

ব্রেকিং নিউজ :